শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

এশিয়ান নৌকাবাইচ চ্যাম্পিয়নশিপে ইরানের পাঁচ মেডেল

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ১১, ২০১৭ 

news-image

২০১৭ এশিয়ান নৌকাবাইচ চ্যাম্পিয়নশিপে প্রশংসনীয় দক্ষতা দেখিয়েছেন ইরানের পুরুষ ও নারী খেলোয়াড়রা। থাইল্যান্ডে অনুষ্ঠিত মহাদেশীয় এই টুর্নামেন্টে তিনটি সোনার মেডেল সহ মোট পাঁচটি মেডেল জিতেছে দেশটি।

ইরানের নারী মাল্লা নাজানিন মোলায়ি মেয়েদের লাইটওয়েট বিভাগের প্রতিযোগিতার ফাইনালে অংশ নেন। বৃহস্পতিবার ম্যাচটি অনুষ্ঠিত হয় থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক থেকে ১০০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে পাত্তাইয়ায়।

নৌকাবাইচ প্রতিযোগিতায় লক্ষ্যমাত্রা পাড়ি দিতে ৭ মিনিট ১৮.৭১ সেকেন্ড সময় নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন তিনি, ঘরে তোলেন সোনার মেডেল। এছাড়া হংকং ও দক্ষিণ কোরিয়ার খেলোয়াররা টুর্নামেন্টে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন।

অন্যদিকে, পুরুষদের হেভিওয়েট বিভাগের একক প্রতিযোগিতায় অংশ নিয়ে খাশাইয়ার আব্বাসাবাদি তৃতীয় স্থান অধিকার করেছেন। এ প্রতিযোগিতায় রৌপ্য ও স্বর্ণপদক পেয়েছে দক্ষিণ কোরিয়া ও কাজাখস্তান।

ইরানি যুগল নাজানিন রহমানি ও মারিয়ম ওমিদিপারসা নারীদের লাইটওয়েট বিভাগের দ্বৈত প্রতিযোগিতায় অংশ নিয়ে সোনার পদক জিতেছেন। এই ম্যাচে চীন ও দক্ষিণ কোরিয়ার খেলোয়াড়রা যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন।

ইরানের সৈয়দ মাসুদ মোহাম্মাদি ও বাহমান নাসিরি পুরুষদের হেভিওয়েট বিভাগের দ্বৈত প্রতিযোগিতায় রানার্স-আপ হয়েছেন। এই ম্যাচে দক্ষিণ কোরিয়ার খেলোয়াড়রা স্বর্ণ জিতেছেন, ব্রোঞ্জ জিতেছে স্বাগতিক থাইল্যান্ড।

এছাড়া নারীদের হেভিওয়েট বিভাগের দ্বৈত প্রতিযোগিতায় ইরানি নারীযুগল মাশা জাভার ও পারিসা আহমাদি দক্ষিণ কোরিয়া ও থাই প্রতিদ্বন্দ্বীদের হারিয়ে সোনার মেডেল ঘরে তুলেছেন।

২০১৭ এশিয়ান নৌকাবাইচ চ্যাম্পিয়নশিপ থাইল্যান্ডে ৪ সেপ্টেম্বর শুরু হয়ে চলে ৮ সেপ্টেম্বর পর্যন্ত।

সূত্র: ইরান ডেইলি।