সোমবার, ১৫ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

এশিয়ান গেমসে ইরানের প্রতিনিধিত্ব করবে শিরিন

পোস্ট হয়েছে: মে ৬, ২০১৮ 

news-image

এশিয়ান গেমসে প্রথমবারের মতো একজন নারী ট্রিয়াথলেটকে পাঠাচ্ছে ইরান। ২০১৮ এশিয়ান গেমসে বিশ্বের কঠিনতম চ্যালেঞ্জ- ‘ট্রিয়াথলেট ইভেন্টে’ ইরানের প্রতিনিধিত্ব করবেন শিরিন জেরামি।

এরআগে ২০১৩ সালের ১৫ সেপ্টেম্বর লন্ডনে ট্রিয়াথলেট চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্দ্বিতা করেন শিরিন। এতে পূর্ণাঙ্গ ইসলামি পোশাক পরে প্রতিযোগিতায় অংশ নেন তিনি।

এছাড়া ইরানি এই নারী অ্যাথলেট অন্য ইরানি নারীদের খেলাধুলায় অংশগ্রহণে উৎসাহিত করতে খেলাধুলার জন্য বিশেষ পোশাকও নকশা করেছেন। ২৯ বছর বয়সী এই অ্যাথলেট ইরানে জন্ম গ্রহণ করেন। কিন্তু বর্তমানে তিনি ইংল্যান্ডে বসবাস করছেন।

২০১৬ সালে প্রভাবশালী ব্রিটিশ সম্প্রচার মাধ্যম বিবিসি নির্বাচিত ১০০ সেরা নারীর তালিকায় স্থান পান জেরামি।

এর আগে ২০১৩ সালে তিনি প্রথম ইরানি নারী ট্রিয়াথলেট হিসেবে ট্রিয়াথলেটের বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে ইতিহাস সৃষ্টি করেন। সেসময় ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি জেরামির অর্জনের জন্য তাকে শুভেচ্ছা জানান।

১৮তম এশিয়ান গেমস ২০১৮’তে বিশ্বের ৪৫টি দেশ অংশগ্রহণ করবে। এবারের টুর্নামেন্টে ৪০টি স্পোর্টসের ৪৬২টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৩২টি অলিম্পিক স্পোর্টস আর বাকি আটটি অঅলিম্পিক স্পোর্টস। চলতি বছরের ১৮ আগস্ট জাকার্তা, প্যালেমবাংয়ে টুর্নামেন্ট শুরু হয়ে শেষ হবে ২ সেপ্টেম্বর। সূত্র: তেহরান টাইমস।