শনিবার, ১৬ই নভেম্বর, ২০১৮ ইং, ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

English

এশিয়ান গেমসের ভলিবলে স্বর্ণ জিতল ইরান

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ২, ২০১৮ 

news-image

ইন্দোনেশিয়ায় চলমান এশিয়ান গেমসের ভলিবলে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে স্বর্ণপদক জিতল ইরানের পুরুষ ভলিবল দল। এ নিয়ে চলমান এশিয়ান গেমসে ইরান ২০টি স্বর্ণ, ২০টি রৌপ্য এবং ২২টি ব্রোঞ্জ জিতে পদক তালিকার ষষ্ঠ স্থান অর্জন করলো।

আজ শনিবার ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার জিবিকে স্টেডিয়ামে অনুষ্ঠিত ভলিবলের ফাইনালে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয় ইরান। ফাইনাল ম্যাচে প্রতিপক্ষকে পরপর তিন সেটে পরাজিত করে স্বর্ণপদক ঘরে তোলে দেশটির ভলিবল খেলোয়াড়রা।

জাকার্তায় ফাইনাল শোডাউনে শুরু থেকে শেষ পর্যন্ত দুর্দান্ত পারফরমেন্স করে ইরানি স্কোয়াড। পরপর তিন সেটে যথাক্রমে ২৫-১৭, ২৫-২২ ও ২৫-২১ পয়েন্টের ব্যবধানে দক্ষিণ কোরিয়াকে মাঠ ছাড়া করে। এর মধ্য দিয়ে এশিয়ান গেমস ভলিবল প্রতিযোগিতার দ্বিতীয় স্বর্ণপদক ঘরে তোলে ইরান।

এরআগে এশিয়ান গেমসের ভলিবলের সেমি ফাইনালে কাতারকে পরাজিত করে ইরান। এই ম্যাচে প্রতিদ্বন্দ্বীদের ধারাবাহিক তিন সেটে যথাক্রমে ২৫-২৩, ২৫-১১৯ ও ২৫-১৮ পয়েন্টের ব্যবধানে হারিয়ে স্বর্ণপদক জয়ে লড়াইয়ে যোগ্যতা অর্জন করে দেশটি। ভলিবলে প্রথম তিন ম্যাচে পাকিস্তান, মেঙ্গালিয়া ও চীনের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে জয় ঘরে তোলে ইরানি দিল।

২০১৮ এশিয়ান গেমস পর্দা নামবে রোববার। এবারের আসরে প্রথম থেকে ৫ম স্থানে রয়েছে চীন, জাপান, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া ও উজবেকিস্তান। সূত্র: মেহের নিউজ এজেন্সি।