সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

এশিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে চতুর্থ ইরান

পোস্ট হয়েছে: জুলাই ১২, ২০১৭ 

news-image

ভারতে অনুষ্ঠিত ২০১৭ এশিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ থেকে চারটি পদক সংগ্রহ করেছে ইরানি অ্যাথলেটরা। চ্যাম্পিয়নশিপের এবারের ২২তম আসরে চারটি স্বর্ণ ও একটি ব্রোঞ্জপদক জিতে টুর্নামেন্টে চতুর্থ অবস্থান অধিকার করেছে ইরান।

অন্যদিকে, চ্যাম্পিয়নশিপে ১২টি স্বর্ণ, ৫টি রৌপ্য ও ১২টি ব্রোঞ্জ, সর্বমোট ২৯টি পদক জিতে প্রথম স্থান অধিকার করেছে স্বাগতিক ভারত।

গত ৬ জুলাই ভারতের ভুবেনেশ্বর রাজ্যের কালিঙ্গা স্টেডিয়ামে চ্যাম্পিয়নশিপের পর্দা ওঠে, চলে ৯ জুলাই পর্যন্ত। এতে ৪৫টি দেশের ৮০০ জন অ্যাথলেট অংশ নেন।

মর্যাদাপূর্ণ টুর্নামেন্টে ইরানের প্রতিনিধিত্ব করেন ১৪ জন অ্যাথলেট। এদের মধ্য থেকে এহাসন হাদ্দাদি, আলী সামারি, হাসান তাফতিয়ান ও হোসেইন কেইহানি চাকতি ও হ্যামার নিক্ষেপ করে স্বর্ণপদক জিতেছেন। এছাড়া ইরানের মোহসেন নিয়াদুস্ত দেড় হাজার মিটার রেসে অংশ নিয়ে ব্রোঞ্জপদক ঘরে তুলেছেন।

চূড়ান্ত পদক তালিকায় চতুর্থ অবস্থান অর্জন করে ইরানি অ্যাথলেটরা। এশিয়ান চ্যাম্পিয়নশিপে এ যাবতকালের মধ্যে সবচেয়ে ভালো পারফরমেন্স দেখিয়েছেন তারা।

চীন আটটি স্বর্ণ, সাতটি রৌপ্য ও পাঁচটি ব্রোঞ্জপদক জিতে দ্বিতীয় অবস্থান অর্জন করেছে। অন্যদিকে, চারটি স্বর্ণ, দুটি রোপ্য ও দুটি ব্রোঞ্জপদক জিতে টুর্নামেন্টের তৃতীয় অবস্থান অধিকার করেছে কাজাকস্তান।

সূত্র: মেহের নিউজ।