শুক্রবার, ২০শে অক্টোবর, ২০১৭ ইং, ৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

English

এথেন্সে ইরানের প্রাচীন সভ্যতার ওপর চিত্রপ্রদর্শনী

পোস্ট হয়েছে: অক্টোবর ১০, ২০১৭ 

news-image

গ্রীসের এথেন্সে ইরানের প্রাচীন সভ্যতার ওপর অনুষ্ঠিত হচ্ছে সপ্তাহব্যাপী চিত্র প্রদর্শনী। হেলেনিক ফটোগ্রাফিক স্যোসাইটিতে চলমান এই প্রদর্শনীতে ইরানের প্রাচীন সভ্যতার নানা দিক ফুটে তোলা হয়েছে।

গত শনিবার প্রদর্শনীটি শুরু হয়েছে। ইরানের ফোকাস ফটো ক্লাব ও হেলেনিক ফটোগ্রাফিক স্যোসাইটির সহযোগিতায় প্রদর্শনীর আয়োজন করেছে ইরান সরকার। রোববার ফোকাস ফটো ক্লাব এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

প্রাচীন সভ্যতা বিষয়ক সপ্তাহব্যাপী এই মেলাতে প্রদর্শনের জন্য নিমা তাজেদ্দিন, আমিন দেহকান, মরিয়ম মোনাভভারিয়ান, আলিরেজা রাহিমি, আহমাদ সামেয়ি, আমিন জমজম সহ আরও বেশ কয়েকজন ইরানি ফটোগ্রাফারের চিত্রকর্ম বাছাই করা হয়েছে।

এদিকে, বোরনা মির আহমাদিয়ানের আঁকা ছবিকে চিত্র প্রদর্শনীর সেরা ছবি হিসেবে বাছাই করেছে হেলেনিক ফটোগ্রাফিক স্যোসাইটি। সম্মাননা স্বরূপ এই চিত্রশিল্পীকে সোসাইটির পক্ষ থেকে একটি সোনার মেডেল ও গ্রীসে ভ্রমণে একটি ফ্রি টিকিট দেয়া হয়েছে। এছাড়া অন্যান্য কয়েকটি ছবিও সম্মাননা পেয়েছে।

উল্লেখ্য, ইরান ও গ্রীসের মতো দুই প্রাচীন সভ্যতার মধ্যে সাংস্কৃতিক বিনিময়ের অংশ হিসেবে এথেন্স চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।- সূত্র: তেহরান টাইমস।