সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

এক ইরানি দৌড়বাজ, পেইমান নাসিরি

পোস্ট হয়েছে: অক্টোবর ২৮, ২০১৫ 

news-image

কাতারে প্যারালিম্পিক অ্যাথলেটিক বিশ্ব চ্যাম্পিয়নশিপে রানার আপ হয়েছে পেইমান নাসিরি নামে এক ইরানি দৌড়বাজ। আন্তার্জাতিক প্যারালিম্পিক কমিটি তাকে রানার আপ মনোনিত করেছে। এর ফলে আসন্ন ২০১৬ সালের রিও প্যারালিম্পিকে তার অবস্থান নিশ্চিত হল।

টি-২০ ক্যাটাগরিতে আমিরিকার মিখাইল ব্রানিগান এর অনুকরণে নাসিরি মাত্র ৩:৫৬:৫৩ মিনিটে দেড় হাজার মিটার দৌঁড়াতে সক্ষম হন।

রোববার পুরুষদের এফ-৫৬ ক্যাটাগরিতে বর্শা নিক্ষেপে ১৪.০২ মিটার উচ্চতায় বল্লম নিক্ষেপ করে স্বর্ণ পদক ছিনিয়ে নেন ইরানের সৈয়দ মহসেন হোসেনি ও পানাহ।

লাটভিয়া থেকে ইজারস বার্গস ১৪.০ মিটারের রেকর্ড করে রৌপ্য পদক অর্জন করেন। এছাড়া ১৩.৮৭ মিটারের রেকর্ড করে ব্রোঞ্জ পদক অর্জন করেন রাশিয়ার অ্যালেক্সান্দার এলমিন।

এছাড়া প্রেসটিভি জানিয়েছে, পুরুষদের এফ-৫৭ ক্যাটাগরিতে ৪৩.৭৬মিটার দূরে বল্লম নিক্ষেপে ২৫বছর বয়সী ইরানি যুবক মোহাম্মাদ খালবান্দি স্বর্ণ পদক পেয়েছে। সিরিয় অ্যাথলেটিক মোহামাদ মোহামাদ ৪১.৮৫ মিটার দূরে বল্লম নিক্ষেপ করে রৌপ্য পদক অর্জন করেছে এবং ব্রাজিলের অ্যাথলেটিক স্যানটস ৪১.৭০মিটারে বল্লম নিক্ষেপ করে ব্রোঞ্জ পদক অর্জন করেন।

১০ দিনব্যাপী এ আন্তর্জাতিক প্রতিযোগিতায় ১শ’টি দেশ থেকে সর্বমোট ১ হাজার ৩শ’ অ্যাথলেট অংশগ্রহণ করে। এ প্রতিযোগিতা শুরু হয়েছে অক্টোবরের ২২ তারিখ থেকে। -তেহরান টাইমস।