শনিবার, ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং, ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

English

উজ্জ্বল ভবিষ্যতের অপেক্ষায় ইরানের পর্যটন শিল্প

পোস্ট হয়েছে: নভেম্বর ১৩, ২০১৮ 

news-image

বিশ্ব পর্যটন সংস্থার (ইউএনডব্লিউটিও) মহাসচিব জুরাব পোলোলিকাশভিলি বলেছেন, বিশ্বে ইরানের পর্যটন শিল্পের জন্য তিনি উজ্জ্বল ভবিষ্যৎ দেখতে পাচ্ছেন।সোমবার ইরানের হামেদানে ইউএনডব্লিউটিও এর সদস্য দেশগুলোর ৪০তম পরিকল্পনা অধিবেশনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

বিশ্ব পর্যটন সংস্থার এবারের পরিকল্পনা অধিবেশন আয়োজনে ইরানি কর্মকর্তাদের প্রচেষ্টার ভূয়সী প্রশংসা করেন পোলোলিকাশভিলি। বলেন, এই আন্তর্জাতিক বৈঠক একটি বিশাল সুযোগ যেটিকে সঠিকভাবে গ্রহণ করতে হবে।

তিনি জানান, ২৭ দেশের কর্মকর্তারা এই ইভেন্টে অংশ নিয়েছেন। পর্যটনের জন্য এটা একটা ফলপ্রসূ ও কার্যকর অধিবেশন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন বিশ্ব পর্যটন সংস্থার মহাপরিচালক।

পোলোলিকাশভিলি বলেন, ইরানের অন্যতম সেরা পর্যটন গন্তব্য হামেদান। বিশ্বের প্রসিদ্ধতম জনপ্রিয় পর্যটন কেন্দ্রগুলোর মধ্যে এটা স্থান করে নেওয়ার সম্ভবনা রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

‘‘ইন্টারন্যাশনাল সেমিনার অন হারনেসিং কালচারাল ট্যুরিজম থ্রো ইনোভেশন অ্যান্ড টেকনোলজি’’ শীর্ষক তিন দিনব্যাপী এই পরিকল্পনা অধিবেশন আজ সোমবার শুরু হয়েছে। এতে সাংস্কৃতিক পর্যটনের বিকাশে উদ্ভাবন ও প্রযুক্তির ভূমিকা কিভাবে ফলপ্রসূ করা যায় তার পথ খোঁজার চেষ্টা করা হবে। পাশাপাশি পর্যটন গন্তব্যের প্রতিযোগিতা ও আকর্ষণীয়তা জোরদারের ওপর আলোচনা করা হবে বৈঠকে। সূত্র: মেহর নিউজ এজেন্সি।