মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

English

ইয়ুথ অলিম্পিকে মারদানির হাতে উড়বে ইরানের পতাকা

পোস্ট হয়েছে: অক্টোবর ১৬, ২০১৮ 

news-image

চলমান ২০১৮ ইয়ুথ অলিম্পিক গেমের সমাপনী অনুষ্ঠানে ইরানের পতাকা বহন করবেন নারী জুডো খেলোয়াড় মারাল মারদানি। জমকালো আয়োজনে গেমের এই সমাপনী অনুষ্ঠিত হবে আগামী বৃহস্পতিবার (১৮ অক্টোবর)। 

মারদানি ইয়ুথ অলিম্পিক গেমে হেড স্কার্ফ পরে অংশ নিতে চাইলে অনুমতি দেয় নি কর্তৃপক্ষ। নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ হন তিনি। কাঙ্ক্ষিত প্রতিযোগিতায় অংশ নিতে না পেরে চোখ দিয়ে পানি ঝরতে দেখা যায় তার।

জুডো খেলায় কঠোর নিয়মকানুন প্রয়োগ করার কারণে মূলত ছিটকে পড়তে হলো ইরানের এই নারী জুডো খেলোয়াড়কে। কেননা, মাথা ঢেকে রাখে এমন যে কোনো কিছু জুডো খেলোয়াড়ের স্বাস্থ্যের জন্য ঝুঁকি বয়ে আনতে পারে বলে মনে করা হয়। সূচি অনুযায়ী, মারদানির ৭৮ কেজি ওজন শ্রেণিতে ডোমিনিকান প্রজাতন্ত্রের ওমারিয়া রামিরেজের সঙ্গে লড়ার কথা ছিল।

চলমান এই গেমে ইরানের অ্যাথলেটরা এ পর্যন্ত ৫টি স্বর্ণ ও একটি ব্রোঞ্জপদক জিতেছে। তাইকোয়ান্দো খেলোয়াড় ইয়ালদা ভালিনেজাদন ও আলি এশকেভারিয়ান, ভারোত্তলোক আলিরেজা ইউসেফি ও কুস্তিগীর আমির রেজা দেহবোজরগি ও মোহাম্মাদ নোসরাতি স্বর্ণপদক জিতেছেন। ব্রোঞ্জপদক ঘরে তুলেছেন পালোয়ান রেজা বোহলুলজাদেহ।

এর আগে ইয়ুথ অলিম্পিক গেমের উদ্বোধনী অনুষ্ঠানে ইরানের পতাকা বহন করেন মোহাম্মাদ নোসরাতি। এবারের গেমে অংশ নিয়েছেন ২০৬টি দেশের ৩ হাজার ৯৯৭ জন অ্যাথলেট। সূত্র: তেহরান টাইমস।