সোমবার, ১৫ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইসলাম ধর্ম গ্রহণ করলেন জার্মান এমপি ক্লাউন

পোস্ট হয়েছে: আগস্ট ৩, ২০১৬ 

news-image

জার্মানির কট্টর ডানপন্থী ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির এমপি ওয়ার্নার ক্লাউন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ক্লাউন যিনি এক সময় অভিবাসন বিরোধী হিসেবে পরিচিত ছিলেন তিনিই এখন সিরিয়া, ইরাক ও আফগানিস্তান থেকে আসা অভিবাসিদের একজন বড় সমর্থক।

মুসলমান হওয়ার পর ৭৫ বছর বয়সি ক্লাউন তার নাম পরিবর্তন করে  রেখেছেন ইব্রাহীম।ধর্মান্তরিত হওয়ার পর জার্মান দৈনিক বিল্ডকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “জার্মানির বিখ্যাত কবি জোহান উল্ফগান ভন যোথের নবী মোহাম্মদ (সা.) এর প্রশংসা করে লেখা এক কবিতা পড়ে এবং ইসলাম ধর্মকে অধিক জানার জন্য পবিত্র কুরআন পাঠ করার মাধ্যমে আমর নিকট সকল সত্য স্পষ্ট হয় এবং ইসলামের প্রতি আসক্ত হয়ে পরি। অবশেষে ইসলামের ধর্মে দীক্ষিত হই।”

তিনি বলেন, ধর্মান্তরিত হয়ে ইসলাম গ্রহণ করার পর আমার নীতি আদর্শেও পরিবর্তন আসে। ইসলাম ও মুসলিম বিরোধী কট্টর ডানপন্থী যে দলটির আমি সদস্য ছিলাম তার সাথে সম্পর্ক ছিন্ন করাকেই আমি যথেষ্ট মনে করি না। আমি আমার অতীত চিন্তা ধারা পরিবর্তনে আরো বৃহত্তর পরিসরে কাজ করতে চাই। আর তার জন্য আমি অভিবাসীদের সাহায্য করতে শুরু করি।

ক্লাউন ২০১৪ সালে ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং এরফলে তার স্ত্রী সন্তানদেরকে নিয়ে তাকে ছেড়ে চলে যান। তারপর থেকে ক্লাউন ১৮ থেকে ৩০ বছর বয়সী ৪ জন শরণার্থীকে তার বাড়ীতে আশ্রয় দেন। তাদেরকে তিনি পরিবারের সদস্য হিসেবে দেখেন।সূত্র: উম্মা, ইকনা