শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইসলামের সঠিক অনুশীলন সন্ত্রাস রোধ করবে

পোস্ট হয়েছে: নভেম্বর ২৪, ২০১৫ 

news-image

ইসলামের সঠিক অনুশীলন সন্ত্রাসীদের প্রতিরোধ করতে সক্ষম হবে বলে মন্তব্য করেছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনি। রোববার তুর্কিমেনিস্তানের প্রেসিডেন্ট গুরবাঙ্গুলি বারডিমুহামেদোর সম্মানে আয়োজিত একটি অনুষ্ঠানে তেহরানে এই মন্তব্য করেন খামেনি।

আইএসের নির্মমতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সমালোচনা করে তিনি এই মন্তব্য করেন। ইসলামের নামে আইএসের মতো সন্ত্রাসীরা যে হামলা চালিয়ে মানুষ হত্যা করছে তা সম্পূর্ণভাবে ইসলাম বিরোধী। আইএস জঙ্গিরা ভুলভাবে পরিচালিত হয়ে নৃসংশ হত্যাকা- চালাচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

ইরানের ধর্মীয় নেতা খামেনি আরো বলেন, যারা ইসলামের সঠিক পথ অনুশীলন করছেন তাদের উৎসাহিত করতে হবে। আর যারা ইসলামের নাম ব্যবহার করে হত্যাযজ্ঞ পরিচালনা করছে তাদের সঠিক পথে অনুশীলন করার দিকে ধাবিত করতে হবে। ইসলাম হচ্ছে ভ্রাতৃত্ব, সহমর্মীতা, দয়ালু ও অন্যের জন্য মঙ্গল কামনার ধর্ম। এই ধর্ম কখনো হত্যার সমর্থন করেনি।

খামেনি তুর্কিমেনিস্তানের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে গুরুত্বারোপ করেন। তুর্কিমেনিস্তানের প্রেসিডেন্ট ইরানের সঙ্গে ভ্রাতৃসুলভ সম্পর্কের জন্য সন্তোষ প্রকাশ করেন। এই অঞ্চলের মধ্যে আর্থিক কর্মকাণ্ড পরিচালনার জন্য অগ্রণী ভূমিকা পালন করবে ইরান-তুর্কমেনিস্তানের সম্পর্ক।

সূত্র: ফিনান্সিয়াল ট্রিবিউন ও তেহরান টাইমস