মঙ্গলবার, ২৫শে মার্চ, ২০১৯ ইং, ১২ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

English

ইসলামি সলিডারিটি আরচারিতে ইরানি নারীদের স্বর্ণ জয়

পোস্ট হয়েছে: ফেব্রুয়ারি ২৭, ২০১৯ 

news-image

বাংলাদেশের রাজধানী ঢাকায় চলমান তৃতীয় ইন্টারন্যাশনাল সলিডারিটি আরচারি চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে একটি স্বর্ণ ও দুটি রৌপ্যপদক জিতেছে ইরানের জাতীয় আরচারি দল।

ইভেন্টের ফাইনাল ম্যাচে অংশ নেন পারমিদা কাসেমি, শিভা শোজামেহর ও নিলুফার আলিপুরের সমন্বয়ে গঠিত ইরানের নারী তীরন্দাজ দল। চূড়ান্ত পর্বে তারা প্রতিপক্ষ ভারতকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এর আগে সেমিফাইনালে স্বাগতিক বাংলাদেশের বিরুদ্ধে জয় পায় ফার্সি মেয়েরা।

অন্যদিকে চূড়ান্ত পর্বে ভারতের মুখোমুখি হয় শিভা শোজামেহর ও সাদেক আশরাফির সমন্বয়ে গঠিত ইরানের মিশ্র তীরন্দাজ দল। ভারতের কাছে হেরে রৌপ্যপদক লাভ করে দলটি। ফাইনাল পর্বে আসার আগে ইরাক ও বাংলাদেশ দলের বিরুদ্ধে জয় লাভ করে ইরানি দল।

ইরানের পক্ষে অপর রৌপ্যপদকটিও লাভ করেন শোজামেহর। ফাইনাল ম্যাচে মেয়েদের ব্যক্তিগত ক্যাটাগরিতে প্রতিপক্ষ বাংলাদেশের কাছে পরাজিত হন তিনি।  

ইসলামি সলিডারিটি স্পোর্টস ফেডারেশনের (আইএসএসএফ) আয়োজনে ইন্টারন্যাশনাল সলিডারিটি আরচারি চ্যাম্পিয়নশিপের এবারের তৃতীয় আসর ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে। ২২ ফেব্রুয়ারি এই চ্যাম্পিয়নশিপের পর্দা উঠেছে। ইভেন্টের পর্দা নামবে বুধবার ২৭ ফেব্রুয়ারি। সূত্র: মেহর নিউজ এজেন্সি।