মঙ্গলবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইসলামি বিপ্লবের ৪০ বছর পূর্তিতে মিউজিক ভিডিও উৎসব

পোস্ট হয়েছে: অক্টোবর ৯, ২০১৮ 

news-image

আগামী বছরের ফেব্রুয়ারিতে ইরানের ১৯৭৯ সালের ইসলামি বিপ্লবের ৪০ বছর পূর্ণ হচ্ছে। এবারের বর্ষপূর্তী ভিন্ন মাত্রায় উদযাপন করতে যাচ্ছে দেশটি। এজন্য একটি মিউজিক ভিডিও উৎসবের আয়োজন করেছে ইসলামি প্রজাতন্ত্র ইরানের জাতীয় সম্প্রচার সংস্থা তথা আইআরআইবি। সোমবার আইআরআইবি মিউজিক অ্যান্ড পয়েট্রি অফিস এই ঘোষণা দিয়েছে।

সংবাদ সম্মেলনে মিউজিক অফিসের পরিচালক মোহাম্মাদ বাকের মোয়াল্লেম বলেন, ইভেন্টের নাম দেয়া হয়েছে ‘দ্যা ফজর ন্যাশনাল অ্যান্ড ইন্টারন্যাশনাল মিউজিক ভিডিও ফেস্টিভাল।’

‘‘দৃশ্যের সাথে সঙ্গীত জুড়ে দেয়ায় মিউজিক ভিডিওটির গভীর প্রভাব ফুটে উঠেছে। ভিডিওটি তৈরির পেছনে মূলত এটাই প্রধান কারণ’’, বলেন মোয়াল্লেম।

তিনি বলেন, মিউজিক ভিডিওটির একটি শৈল্পিক অর্থ রয়েছে। যার মাধ্যমে একটি ইস্যুকে বড় করে দেখানো যায় এবং বিশ্বে গড়ে তোলা যায় একটি সংস্কৃতি। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে মিউজিক ভিডিওটি আমাদের দেশে প্রয়োজনীয় মনোযোগ টানতে পারে নি।

১৯৭৯ সালের ইসলামি বিপ্লবের ৪০ বছর পূর্তী উপলক্ষে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে মিউজিক উৎসবটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। উৎসবের আন্তর্জাতিক প্রতিদ্বন্দ্বিতা বিভাগের প্রধান প্রধান থিমগুলো হলো- বৈপ্লবিক চিন্তা, বিশ্বে ইসলামি বিপ্লবের সাংস্কৃতিক প্রভাব, নব্য উপনিবেশবাদ ও প্রতিরোধশক্তি। সূত্র: তেহরান টাইমস।