রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইসলামিক সলিডারিটি গেমসে ইরানি নারীদের সাফল্য

পোস্ট হয়েছে: মে ১৪, ২০১৭ 

news-image

আজারবাইজানে আয়োজিত চতুর্থ ইসলামিক সলিডারিটি গেমসে ইরানি নারী ক্রীড়াবিদরা চমৎকার নৈপুণ্য প্রদর্শন করেছেন।

শনিবার ইরানি নারী শুটার নারজেস এমামগোলিনেজাদ ও এলাহে আহমাদি তাদের ক্রীড়ানৈপুণ্য প্রদর্শন করে দর্শকদের অভিভূত করেছেন।  নারীদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে তারা দু’জন প্রথম ও দ্বিতীয় স্থান অধিকার করে স্বর্ণ ও রৌপ্য পদক জিতে নেন।

এমামগোলিনেজাদ ২৪৯.৬ পয়েন্ট পেয়ে স্বর্ণপদক এবং আহমাদি ২৪৬.১ পয়েন্ট পেয়ে রৌপ্যপদক লাভ করেন।

এ ছাড়া, ইরানি পুরুষ সাতারু দল ৪০০ মিটার ফ্রিস্টাইল রিলে’তে ব্রোঞ্জ পদক লাভ করেছে। এই দলের চার সদস্য হলেন সিনা গোলামপুর, মেহদি আনসারি, জামাল চাভুশি এবং নেনিয়ামিন গরেহাসানলু।  এই ইভেন্টে তুর্কি সাতারু দল স্বর্ণপদক এবং ইন্দোনেশিয়া দল রৌপ্যপদক অর্জন করে।

পাশাপাশি ইরানের নারী ও পুরুষ কারাতে প্রতিযোগীরা এ পর্যন্ত চারটি পদক হাতিয়ে নিয়েছেন। এ নিয়ে ইসলামিক সলিডারিটি গেমসের প্রথম দু’দিনে মোট আটটি পদক জিতে নিয়েছেন ইরানি ক্রীড়াবিদরা।

ইরানের জাতীয় ওয়াটারপোলো দলও শনিবার ইসলামিক সলিডারিটি গেমসে তাদের প্রথম জয় পেয়েছে। তারা স্বাগতিক আজারবাইজানকে ১৬-১০ ব্যবধানে পরাজিত করে।  রোববার দলটি তাদের তৃতীয় খেলায় সৌদি আরবের মুখোমুখি হবে।

গত ১২ মে আজারবাইজানের রাজধানী বাকুতে চতুর্থ ইসলামিক সলিডারিটি গেমস শুরু হয়।  এবারের গেমসের মোটো হচ্ছে ‘ঐক্যই আমাদের শক্তি।‘’ আগামী ২২ মে এই গেমস শেষ হবে। সূত্র: পার্সটুডে।