বৃহস্পতিবার, ১৭ই অক্টোবর, ২০১৯ ইং, ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইসলামিক সলিডারিটি গেমসে তৃতীয় অবস্থানে ইরান

পোস্ট হয়েছে: মে ১৮, ২০১৭ 

news-image

আজারবাইজানে আয়োজিত চতুর্থ ইসলামিক সলিডারিটি গেমসে তৃতীয় অবস্থান নিশ্চিত করেছে ইরান। সবশেষে বৃহস্পতিবার পুরুষ-নারী মিলে আরও ১৮টি পদক জিতেছে দেশটির ক্রীড়াবিদরা। এ নিয়ে গেমসের চলমান চতুর্থ আসরে ৫৫টি পদক জিতল ইরান। এর মধ্যদিয়ে তৃতীয় অবস্থান নিরাপদ করল দেশটি।

গত বুধবার পর্যন্ত ইরানি পুরুষ ও নারী অ্যাথলেটরা ৩৭টি পদক সংগ্রহ করেন। এরমধ্যে ১০টি স্বর্ণ, ১২টি রৌপ্য ও ১৫টি ব্রোঞ্জ পদক। এই সংখ্যক পদক জিতে ইরানি অ্যাথলেটরা কেবল চলতি আসরের দ্রুত সময়ে তৃতীয় অবস্থান অর্জন করতে সক্ষম হয়নি। স্বর্ণ পদক জয়ের ক্ষেত্রে তারা দুই প্রতিদ্বন্দ্বী দেশ উজবেকিস্তান ও ইন্দোনেশিয়ার সঙ্গে দূরত্ব কমাতে সফল হয়েছে।

বর্তমানে ১৮ মে পর্যন্ত ইরানি টিম সর্বমোট ৫৫টি পদক জিতে গেমসের তৃতীয় অবস্থানে রয়েছে। এরমধ্যে ১৪টি স্বর্ণ, ১৭টি রৌপ্য ও ২৪টি ব্রোঞ্জ পদক। এদিন পর্যন্ত এবারের টুর্নামেন্টে পদক জয়ের শীর্ষে রয়েছে তুরস্ক। দেশটির অ্যাথলেটরা সর্বমোট ১৩৬টি পদক সংগ্রহ করেছেন। এর মধ্যে ৫৩টি স্বর্ণ, ৪৫টি রৌপ্য ও ৩৮টি ব্রোঞ্জ পদক।

১৮ মে পর্যন্ত টুর্নামেন্টে সর্বমোট ৯৮টি পদক জিতে  দ্বিতীয় অবস্থানে রয়েছে আজারবাইজান। এর মধ্যে ৪৯টি স্বর্ণ, ২৯টি রৌপ্য ও ২০টি ব্রোঞ্জ পদক। খেলায় চতুর্থ অবস্থানে রয়েছে উজবেকিস্তান। দেশটির অ্যাথলেটরা ৮টি স্বর্ণ, ১১টি রৌপ্য ও ২২টি ব্রোঞ্জ পদক সহ মোট ৪৯টি পদক জিতেছেন। এছাড়া বাংলাদেশি অ্যাথলেটরা এবারে আসরে একটি স্বর্ণ ও একটি রৌপ্য জিতে ২০তম অবস্থানে রয়েছেন।

গত ১২ মে আজারবাইজানের রাজধানী বাকুতে চতুর্থ ইসলামিক সলিডারিটি গেমস শুরু হয়।  এবারের গেমসের মোটো হচ্ছে ‘ঐক্যই আমাদের শক্তি।‘’ আগামী ২২ মে এই গেমস শেষ হবে। এবারের আসরে ২১টি ইভেন্টে ৫৭টি মুসলিম দেশের প্রায় ৬ হাজার অ্যাথলেট প্রতিদ্বন্দ্বিতা করছে।

সূত্র: মেহের নিউজ এজেন্সি।