শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০১৯ ইং, ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরান সাংস্কৃতিক কেন্দ্রের ফটোগ্রাফি কোর্সের সনদ প্রদান অনুষ্ঠান

পোস্ট হয়েছে: আগস্ট ২৯, ২০১৯ 

news-image

ইরান সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে ২৭ আগস্ট মঙ্গলবার ফটোগ্রাফি ও সিনেমাটোগ্রাফি কোর্সের সনদ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঢাকাস্থ ইরান সাংস্কৃতিক কেন্দ্রের ভারপ্রাপ্ত কালচারাল কাউন্সেলর ড. মাহদী হোসেইনী ফায়েক অনুষ্ঠানে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করেন।

ইরান সাংস্কৃতিক কেন্দ্রের প্রশাসনিক কর্মকর্তা আশিফুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে ড. মাহদী ফায়েক বলেন, ইরান সাংস্কৃতিক কেন্দ্রের ফটোগ্রাফি ও সিনেমাটোগ্রাফি কোর্সের সনদ প্রদান অনুষ্ঠানের উদ্দেশ্যে আমরা এখানে উপস্থিত হলেও আমাদের এই অনুষ্ঠানের আরেকটি বিশেষ উদ্দেশ্য রয়েছে। তাহলো ইরান সাংস্কৃতিক কেন্দ্রের পরবর্তী শিক্ষাকোর্সগুলোর জন্য শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমচিন্তার ভিত্তিতে কর্মপরিকল্পনা প্রণয়ন। যেকারণে আজকের অনুষ্ঠানে আমরা ফটোগ্রাফি ও সিনেমাটোগ্রাফি কোর্সের পাশাপাশি ফারসি ও ক্যালিগ্রাফি কোর্সের শিক্ষক ও শিক্ষার্থীদেরকেও আমন্ত্রণ জানিয়েছে।যাতে আগামী কোর্সগুলোতে নতুন মাত্রা যোগ হয়। আজ এই অনুষ্ঠানের মাধ্যমে আমরা ফটোগ্রাফি ও সিনেমাটোগ্রাফি কোর্সের শিক্ষার্থীদের পারফরমেন্স দেখলাম।তাদের এই শিল্পকর্ম নিয়ে ইরান সাংস্কৃতিক কেন্দ্রের ভেতরে ও বাইরে প্রদর্শনীর আয়োজন করার চেষ্টা করব।

অনুষ্ঠানে ফটোগ্রাফি ও সিনেমাটোগ্রাফি কোর্সের শিক্ষক মুজিবুর রহমান খান বলেন, ফটোগ্রাফি হলো একটা শিল্প। একজন লোক যখন কোন শিল্পকর্মের অভিজ্ঞতা ও দক্ষতা অর্জন করে তখনই তাকে শিল্পী বলা হয়। একজন শিল্পীর চোখ ও সাধারণ মানুষের চোখ এক হতে পারে না। তিনি বলেন, একটি দৃশের ছবি যেকেউ ক্যামেরায় বন্দি করতে পারে। কিন্তু তা নান্দনিক রূপে তুলে ধরাটাই শিল্প। আর এই কাজটা যারা করতে পারে তারাই শিল্পী।অনুষ্ঠানে ইরান সাংস্কৃতিক কেন্দ্রের বিভিন্ন কোর্সের মূল্যায়ন ও পরবর্তী কোর্স সংক্রান্ত কর্ম পরিকল্পনার ব্যাপারে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা তাদের মতামত তুলে ধরেন।