রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরান সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে ফারসি ভাষা ও সাহিত্য বিষয়ক প্রতিযোগিতা

পোস্ট হয়েছে: আগস্ট ৫, ২০১৯ 

news-image

ঢাকাস্থ ইরান সাংস্কৃতিক কেন্দ্র ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগ যৌথভাবে ‘ফারসির সুমিষ্ট সুঘ্রাণ’ শীর্ষক সাহিত্যসভার আয়োজন করতে যাচ্ছে। এ উপলক্ষে ইরান সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে ফারসি ভাষা ও সাহিত্যের ওপর এক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এতে থাকছে কাহিনী, ছোট গল্প, কবিতা, সাহিত্য পাঠ ও বক্তব্য (বিষয় উন্মুক্ত)।

বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ছাত্রছাত্রী ও ফারসি ভাষা শিক্ষা কোর্সের শিক্ষার্থীদের নিকট থেকে এ-ফোর সাইজের এক পৃষ্ঠার কাগজে স্বহস্তে লিখিত বিষয় (কম্পোজবিহীন সুন্দর হস্তলেখায়) অথবা সর্বোচ্চ তিন মিনিটের কণ্ঠোচ্চারিত ভিডিও আগামী ২৪ আগস্ট ২০১৯ ইং এর মধ্যে ইরান সাংস্কৃতিক কেন্দ্রে অথবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের হাফিজ প্রাঙ্গনে ইরানি ভিজিটিং প্রফেসরের দপ্তরে অথবা ঢাকাস্থ ইরান সাংস্কৃতিক কেন্দ্রের ই-মেইল [email protected]-এ জমা দেয়ার আহ্বান জানানো হচ্ছে।
লেখা ও ভিডিও- এই দুই বিভাগের প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের ছাড়াও আরো ৫ জনকে পুরস্কার প্রদান করা হবে। একই সাথে প্রতিযোগিতায় বিজয়ীদের লেখা ইরান সাংস্কৃতিক কেন্দ্র থেকে প্রকাশিত ম্যাগাজিন ‘নিউজলেটার’-এ ছাপানো হবে। এছাড়া এই সভায় ঢাকাস্থ ইরান সাংস্কৃতিক কেন্দ্রের ফারসি ভাষা শিক্ষা কোর্সের ঊনসত্তরতম ব্যাচে (পার্ট ওয়ান) উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে প্রথম স্থান অধিকারীদেরকে সম্মাননা দেয়া হবে।