মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০১৯ ইং, ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

‘ইরান কখনই মুসলিম বিশ্বের বিরুদ্ধে শক্তি প্রয়োগ করবে না’

পোস্ট হয়েছে: এপ্রিল ১৮, ২০১৬ 

news-image

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, তার দেশের শক্তি কখনই মুসলিম বিশ্বের বিরুদ্ধে প্রয়োগ করা হবে না। তিনি বলেন, শক্তিশালী সশস্ত্র বাহিনী ইরানের জাতীয় স্বার্থ রক্ষা করার পাশাপাশি ইরানের ভৌগোলিক, রাজনৈতিক এবং সাংস্কৃতিক সীমান্তও রক্ষা করছে। ইরানের জাতীয় সশস্ত্র বাহিনী দিবস উদযাপন উপলক্ষে তেহরানে এক অনুষ্ঠানে এ সব কথা বলেছেন প্রেসিডেন্ট রুহানি।

তিনি বলেন, “ইরানের শক্তিশালী সশস্ত্র বাহিনী থাকায় অহংকারী ও উদ্ধত শক্তিগুলো এবং এ অঞ্চলে তাদের ভাড়াটে বাহিনী তেহরানের দিকে লোভাতুর চোখে তাকাতে সাহস পায় না। কেবলমাত্র শক্তিশালী সশস্ত্র বাহিনী থাকার কারণে নিরাপত্তাহীন অঞ্চলে অবস্থিত হওয়া সত্ত্বেও ইরানের নিরাপত্তা এবং স্থিতিশীলতা বজায় রয়েছে।”

মুসলিম বিশ্বের পাশাপাশি প্রতিবেশী দেশগুলোর বিরুদ্ধে ইরান তার শক্তি প্রয়োগ করবে না বলে নিশ্চয়তা দেন প্রেসিডেন্ট রুহানি। তিনি বলেন, “কয়েক দিন আগে ইস্তাম্বুলে ইসলামি সহযোগিতা পরিষদের শীর্ষ সম্মেলনে যে কথা পরিষ্কার ভাষায় বলেছি সে কথা এখানেও বলছি, আর তা হলো- সামরিক, রাজনৈতিক এবং অর্থনৈতিক শক্তিসহ ইরানের শক্তি কখনই প্রতিবেশী এবং মুসলিম বিশ্বের বিরুদ্ধে প্রয়োগ করা হবে না।

সূত্র: আইআরআইবি