রবিবার, ১৭ই নভেম্বর, ২০১৯ ইং, ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরান ও আফগানিস্তান তৈরি করছে চলচ্চিত্র ‘লিনা’

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ২৮, ২০১৭ 

news-image

আফগানিস্তানের চলচ্চিত্রকার রামিন রাসোলির চিত্রনাট্যে ফারসি ভাষায় নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘লিনা’ ।    চলচ্চিত্রটিতে মারিয়াম নামে এক তরুণীর জীবনে অভিভাবকের স্বীকৃতির প্রয়োজনকে কেন্দ্র করে কাহিনীর বিস্তৃতি ঘটতে দেখা যাবে। এক পর্যায়ে আফগানিস্তান থেকে একটি ফোন পায় মারিয়াম। মারিয়াম ছুটে যাবে দেশটিতে।

ইরানের অভিনেতা হোমায়ুন এরশাদি, আমির আগেহি ও আফগানিস্তানের অভিনেত্রী হাসিবা এবরাহিমি চলচ্চিত্রটিতে অভিনয় করবেন। এছাড়া অভিনয় করবেন ফাহিম এবরাহিমি, শানাজ এসমালি, আতিয়ে ঘাবিসঘাবি, মোজগান কামজো ও শাবাব শাদাবি।

চলচ্চিত্রটির পরিচালক রাসোলি আফগানিস্তানের হেরাতে জন্মগ্রহণ করলেও বড় হয়েছেন ইরানে। বেশ কিছু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তৈরির পর রাসোলি চলে যান নেদারল্যান্ড। সেখানেও বেশ কয়েকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তৈরি করেন তিনি। তবে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লিনা’ দিয়েই তিনি যাত্রা শুরু করছেন।

রাসোলি বলেন, ইউরোপে চলে যাওয়ার পর নিজের দেশ আফগানিস্তানকে খুব মিস করেছি। অনেকবার দেশে ফিরে যাওয়ার জন্যে মনস্থির করেছি। ‘লিনা’ চলচ্চিত্রে সেই নিজদেশে ফিরে যাওয়ার আকুতি খুঁজে পাবেন আপনি।- ফিনান্সিয়াল ট্রিবিউন