রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরান এয়ারে যুক্ত হলো তিন এয়ারবাস

পোস্ট হয়েছে: ফেব্রুয়ারি ২৬, ২০১৯ 

news-image

তিনটি যাত্রীবাহী এয়ারবাস বিমান ক্রয় করল ইরানের জাতীয় পতাকাবাহী এয়ারলাইন্স ইরান এয়ার। চলতি ইরানি বছরের শেষ নাগাদ (২০ মার্চ) এগুলো ফ্লাইট পরিচালনা শুরু করবে।

ইরানি বার্তা সংস্থা মেহর নিউজ এজেন্সির প্রতিবেদনে বলা হয়, ইরানের ক্রয়কৃত ‘এয়ারবাস ৩১৯’ তৈরি করা হয়েছে ২০০২ সালে। এগুলো এক বছর আগে হাঙ্গেরি থেকে কেনা হয়েছে। ক্রয়ের পর বিমানগুলো উত্তর-পশ্চিমাঞ্চলীয় মাশহাদ শহরের একটি বিমান বন্দরে এনে রাখা হয়েছে। আগামী কিছু দিনের মধ্যে সদ্য ক্রয়কৃত বিমানগুলো ইরান এয়ারের ফ্লাইটে যুক্ত হবে।

যাত্রীদের উত্তম সেবা প্রদানে বিমান বহরের উন্নয়নের পরিকল্পনা হাতে নিয়েছে ইরান এয়ার। বর্তমানে ইরানের রাষ্ট্রীয় এয়ারলাইন্সের ২৯টি বিমান ফ্লাইট পরিচালনা করছে। নতুন করে ওই তিনটি বিমান যুক্ত হলে ইরান এয়ারের বিমান সংখ্যা হবে ৩২টি।

এর আগে ইরানের বেসামরিক বিমান সংস্থা সিএও ইরান এয়ারকে এই তিনটি বিমান ক্রয়ে সবুজ সংকেত দেয়। প্রয়োজনীয় অনুমোদন লাভের পর এগুলো আমদানি করা হয়।

সিএও প্রধান আলি আবেদ জাদেহ গত সপ্তাহে জানান, বিমানগুলো আমদানির জন্য তার সংস্থা প্রয়োজনীয় অনুমোদন দিয়েছে। তার মতে, ইরানের কমপক্ষে ৫০০টি বেসামরিক বিমান প্রয়োজন। সিএও বর্তমানে প্রয়োজনীয় সংখ্যক বিমান আমদানির জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। সূত্র: মেহর নিউজ এজেন্সি।