শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানে ৫’শ পুরাতন গাড়ির প্রদর্শনী

পোস্ট হয়েছে: এপ্রিল ২৬, ২০১৭ 

news-image

ইরানের পশ্চিমাঞ্চল সানানদাজের কুর্দিশ শহরে পুরাতন গাড়ির প্রদর্শনী শুরু হয়েছে। এ প্রদর্শনীতে এক সময়ের আধুনিক ও বর্তমানে পুরাতন অর্থাৎ ‘এ্যান্টিক’ হিসেবে সংগ্রহকৃত গাড়ি প্রদর্শিত হচ্ছে। 20 এপ্রিল থেকে শুরু হওয়া এ প্রদর্শনীতে ৫’শ গাড়ি দর্শকদের নজর কেড়েছে। কুর্দিশ শহরের জোলফেকার নাসাব স্টেডিয়ামে আয়োজিত এ প্রদর্শনীতে হামেদান, কেরমানশাহ ও বানে এলাকা থেকে দর্শকরা আসছেন।

ইরানের বিখ্যাত গাড়ি নির্মাণ প্রতিষ্ঠান ইরান খোদরো’র ওয়েবসাইটে এ প্রদর্শনীর খবর দিয়ে বলা হয়েছে প্রদর্শনীতে মার্সিডিস বেঞ্জ, চেভারলেট, জাগুয়ার, ফিয়াট, টয়োটা ও পিগটের মত বেশ কিছু প্রখ্যাত ব্রান্ডের গাড়ি স্থান পেয়েছে। এতে ইরানে তৈরি বেশ কিছু গাড়িও দৃষ্টি কাড়ছে দর্শকদের। তাদের মধ্যে রুটস গ্রুপের পেয়কান, হিলম্যান হান্টার ছাড়াও আধুনিক গাড়ি নির্মাণ প্রতিষ্ঠানগুলোর গাড়ির খুচরো যন্ত্রাংশ, টায়ার ও ইলেকট্রোনিকস পণ্যগুলো প্রদর্শনীতে স্থান পেয়েছে।

এ প্রদর্শনীর আয়োজন করেছে, সানানদাজের যুব ও ক্রীড়া উন্নয়ন বিভাগ। শহরের মটরসাইকেল ক্লাব এ আয়োজনে ভূমিকা পালন করছে। অতীতে যে সব গাড়ি বেশ প্রশংসিত ও নজর কেড়েছিল সেসব গাড়িও ইরানের বিভিন্ন স্থান থেকে আগ্রহী ব্যক্তিরা এ প্রদর্শনীতে উপস্থাপন করেছেন। সূত্র: ফিনান্সিয়াল ট্রিবিউন