সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানে ৩৩ তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা শুরু

পোস্ট হয়েছে: মে ১৬, ২০১৬ 

news-image

ইরানের রাজধানী তেহরানে ৩৩তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার দ্বিতীয় দিনের অধিবেশন ১৩ই মে শুরু হয়েছে।

প্রতিযোগিতার দ্বিতীয় দিনে ১০ হাফেজ এবং ৬ ক্বারি অংশ নেন। ৩৩তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার হেফজ বিভাগে আফগানিস্তান থেকে মুহাম্মাদ নাসির আমিরি (দৃষ্টি প্রতিবন্ধী), তানজানিয়া থেকে আবু বকর মুহাম্মাদ, ইথিওপিয়া থেকে আব্দুল ওয়াহাব আব্দুল কাদিরে, নাইজার থেকে হাসান মোহাম্মাদ (দৃষ্টি প্রতিবন্ধী), মরিতানিয়া থেকে আলহাজ ওমর সায়েদ আহমেদ, ইরাক থেকে আলী রেজা হাসান (দৃষ্টি প্রতিবন্ধী), আইভরি কোস্ট থেকে খালিদ সাঙ্গারী, তিউনিসিয়া থেকে সাবের বেন মোহাম্মদ যা’য়িবী (দৃষ্টি প্রতিবন্ধী), মালয়েশিয়া থেকে মুহাম্মাদ ইমরান এবং শ্রীলংকা থেকে মুহাম্মাদ ইউসুফ অংশগ্রহণ করেন।

এছাড়াও হেফজ বিভাগে তাজিকিস্তানের আব্দুল কাদের কুতওফ, সিরিয়ার ফাওয়ায মুহাম্মাদ আল-খাওয়াজে, সুইডেনের ওয়াহিদ হায়দারী, থাইল্যান্ডের বারায়সিট ইয়ামিন, মালয়েশিয়া থেকে ভ্যেন ফাখরুর রাযি ভ্যেন এবং বাহরাইন থেকে আহমাদ মানসুর অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, বাংলাদেশ থেকে ২জন হাফেজ ও ১জন ক্বারি এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন। তাঁরা হলেন হাফেজ মোঃ শরীফ আল আমিন সিদ্দিকী ও হাফেজ তানভীর হোসেন (দৃষ্টি প্রতিবন্ধী) এবং ক্বারি মোহাম্মদ হাবিবুর রহমান। সূত্র: ইকনা