মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

English

ইরানে ১৮ বছর পর বিশ্ব রেসলিং চ্যাম্পিয়নশিপ

পোস্ট হয়েছে: জানুয়ারি ২১, ২০১৮ 

news-image

দীর্ঘ ১৮ বছর পর ইরানে বসছে বিশ্ব রেসলিং চ্যাম্পিয়নশিপের আসর।  আগামী ২০২০ সালে অনুষ্ঠিত হবে এই আন্তর্জাতিক কুস্তি প্রতিযোগিতা।  ওই বছরের অনূর্ধ্ব ২৩ ফ্রি স্টাইল রেসলিং চ্যাম্পিয়নশিপের জন্য স্বাগতিক দেশ হিসেবে ইরানকে নির্বাচিত করেছে ইউনাইটেড ওয়ার্ল্ড রেসলিং  (ইউডাব্লিউডাব্লিউ)।

অনূর্ধ্ব ২৩ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের সমন্বিত ইভেন্টের আয়োজনে সহযোগিতার ব্যাপারে একটি প্রস্তাবনা উপস্থাপন করেছে ইরান।  দেশটির উপস্থাপিত প্রস্তাবনা মতে ২০২০ সালে ইরান ফ্রি স্টাইল ক্যাটাগরির চ্যাম্পিয়নশিপের আয়োজন করবে এবং ফিনল্যান্ড গ্রেকো-রোমান ও নারীদের রেসলিং ক্যাটাগরির প্রতিদ্বন্দ্বিতার আয়োজন করবে।

একসঙ্গে ওয়ার্ল্ড রেসলিং চ্যাম্পিয়নশিপের তিন ক্যাটাগরি তথা ফ্রি স্টাইল, গ্রেকো-রোমান ও নারীদের রেসলিং প্রতিযোগিতার আয়োজন করার প্রয়োজন হতো।  এজন্য ২০০২ সাল থেকে এই ইভেন্টের আয়োজনে অক্ষম ছিল ইরান।

তখন থেকেই ইরান আন্তর্জাতিক এই ইভেন্টের আয়োজন করতে মরিয়া হয়ে ওঠে, অব্যাহত রাখে নানা প্রচেষ্টা।  সর্বশেষ আন্তর্জাতিক এই ইভেন্টের নিয়ন্ত্রক সংস্থা ইউডাব্লিউডাব্লিউকে ইভেন্টের আয়োজনের প্রস্তাব করে দেশটি।  হাঙ্গেরিতে ২০১৬ সালের একটি অধিবেশনে এই প্রস্তাবনায় অনুমোদন দেয়া হয় এবং পরে প্যারিসের অপর এক অধিবেশনেও টুর্নামেন্টটি আয়োজনের অনুমোদন পায় ইরান।  সূত্র: মেহর নিউজ এজেন্সি।