রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

English

ইরানে সেতু বিষয়ক পঞ্চম আন্তর্জাতিক সম্মেলন

পোস্ট হয়েছে: ডিসেম্বর ৩, ২০১৯ 

news-image

চলতি ডিসেম্বরের মাঝামাঝি ইরানের রাজধানী তেহরানে অনুষ্ঠিত হতে যাচ্ছে সেতু বিষয়ক পঞ্চম আন্তর্জাতিক সম্মেলন (আইবিসি-২০১৯)। আমিরকবির ইউনিভার্সিটি অব টেকনোলজিতে (এইউটি) এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

১৭ থেকে ১৮ ডিসেম্বর এইউটি এর আয়োজনে অনুষ্ঠিতব্য আইবিসি-২০১৯ এর এবারের পঞ্চম পর্বে  মার্কিন যুক্তরাষ্ট্র, ইতালি, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, কানাডা এবং পর্তুগালসহ বিভিন্ন দেশের বিশেষজ্ঞরা যোগ দেবেন।

সেতু বিষয়ক পঞ্চম আন্তর্জাতিক সম্মেলনে সহযোগিতায় থাকছে ইউনিভার্সিটি অব তেহরান, ইরান ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি এবং কে এন তুসি ইউনিভার্সিটি অব টেকনোলজি।

সম্মেলনের লক্ষ্য সেতুর নকশা, নির্মাণ ও ব্যবস্থাপনায় কর্মরত শিক্ষাবিদ, গবেষক ও পেশাদার প্রকৌশলীদের জন্য একটি প্লাটফর্ম তৈরি করা যেখানে সংশ্লিষ্ট বিষয়ে সাম্প্রতিক ব্যবহারিক এবং তাত্ত্বিক পদ্ধতিসমূহ নিয়ে আলোচনা ও পর্যালোচনা করা হবে। এই খাতে ঘনিষ্ঠ সহযোগিতা ও সহায়তায় নেতৃত্ব দানের জন্য তথ্য বিনিময়ের সুযোগ করে দেয়া হবে সংশ্লিষ্টদের।

সম্মেলনে সাম্প্রতিক সেতুর অবকাঠামোর অবস্থা পর্যবেক্ষণ, উদ্ভাবনী ধারণা ও নতুন উপকরণ, যন্ত্রপাতি ও প্রযুক্তির বাস্তবিক প্রয়োগের ওপর গুরুত্ব দেয়া হয়। সূত্র: মেহর নিউজ এজেন্সি।