সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং, ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানে সুবিধাবঞ্চিত এলাকায় নির্মিত হচ্ছে ১১০ স্কুল

পোস্ট হয়েছে: জুলাই ২৮, ২০১৯ 

news-image

চলতি ইরানি বছরের (২০ মার্চ ২০২০) মধ্যে ইরানের সুবিধাবঞ্চিত এলাকাগুলোতে ১১০টি স্কুল নির্মাণ করা হবে। ইমামের নির্দেশনা কার্যকর সদরদপ্তর অধিভুক্ত দাতব্য প্রতিষ্ঠান বারেকাত চ্যারিটি ফাউন্ডেশন এসব স্কুল নির্মাণের কাজ করবে। ইমামের নির্দেশনা কার্যকর সদরদপ্তর ‘সেতাদ-ই এজরায়ে-ই ফরমান-ই হযরত-ই ইমাম’ নামেও পরিচিত।

বারেকাত ফাউন্ডেশনের নির্মাণ ও অবকাঠামো অ্যাফেয়ার্সের উপপরিচালক আলি ভায়েজিনেজাদ বলেন, ফাউন্ডেশনের মূল উদ্দেশ্য অধিকারবঞ্চিত জনগোষ্ঠীর কর্মসংস্থান ও আর্থিক ক্ষমতায়ন করা। তবে সুবিধাবঞ্চিত এলাকায় উন্নয়ন পদক্ষেপ গ্রহণের বিষয়টিও এজেন্ডায় রয়েছে।  

তিনি জানান, উন্নয়ন পরিকল্পনার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ খাত হলো বিদ্যালয় ভবন নির্মাণ করা। আমরা সুবিধাবঞ্চিত এলাকাগুলোতে এসব ভবন নির্মাণ করার চেষ্টা করছি। আমাদের মূল লক্ষ্য এসব এলাকায় টেকসই উন্নয়ন অর্জন করা।

আলি ভায়েজিনেজাদ আরও বলেন, উন্নয়নের মূল উপাদানের মধ্যে রয়েছে জ্ঞান, শিক্ষা ও স্বাক্ষরতার হার। সুতরাং আমরা বিদ্যালয় ভবন নির্মাণ করে এই লক্ষ্যে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। 

তিনি জানান, ফাউন্ডেশনের টার্গেট দেশজুড়ে ১ হাজার ৬৭০টি স্কুল নির্মাণ করা। আমরা এপর্যন্ত ১ হাজার ১১১টি স্কুল উদ্বোধন করেছি। বাকি স্কুলগুলো নিকট ভবিষ্যতে নির্মাণ করা হবে। সূত্র: তেহরান টাইমস।