সোমবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং, ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানে শুরু হচ্ছে রুশ সাংস্কৃতিক উৎসব

পোস্ট হয়েছে: নভেম্বর ৬, ২০১৯ 

news-image

ইরানের তেহরান ও কাজভিন শহরে শুরু হতে যাচ্ছে রাশিয়ান কালচারাল ডেজ। ছয় দিনবাপী এই রুশ সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করা হবে আগামী ৯ নভেম্বর।

ইরানের ইসলামি সংস্কৃতি ও সম্পর্ক সংস্থা আইসিআরও এর সহযোতিায় এই উৎসবের আয়োজন করছে রুশ সংস্কৃতি মন্ত্রণালয়। রোববার আইসিআরও এই ঘোষণা দিয়েছে।

তেহরানের ভাহদাত হলে রাশিয়ান কালচারাল ডেজের উদ্বোধনী অনুষ্ঠান হবে। এতে রাশিয়ার উপমন্ত্রী পাভেল স্টেপ্যানভ ও আইসিআরও পরিচালক আবুজার ইব্রাহিম-টার্কম্যান বক্তব্য রাখবেন।

ছয় দিনের এই সাংস্কৃতিক উৎসবে রুশ সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কর্মকর্তাদের কয়েকটি গ্রুপ বিভিন্ন ধরনের কর্মসূচি পরিচালনা করবে। এসব কর্মসূচি অনুষ্ঠিত হবে তেহরানের নিয়াভারান কালচারাল হিস্টোরিক্যাল কমপ্লেক্স ও কাজভিনের সাংস্কৃতিক কেন্দ্রগুলোতে। এছাড়া নিয়াভারান কালচারাল হিস্টোরিক্যাল কমপ্লেক্সে রাশিয়ার ঐতিহ্যবাহী শিল্পকর্মের ওপর একটি প্রদর্শনীরও আয়োজন করা হবে।

তেহরান সফরে রুশ সাংস্কৃতিক প্রতিনিধি দলের বেশ কয়েকটি ইরানি সাংস্কৃতিক কেন্দ্র পরিদর্শন করার কথা রয়েছে। পাশাপাশি তারা ইরানের সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কর্মকর্তাদের সাথেও কয়েকটি বৈঠকে মিলিত হবেন। সূত্র: তেহরান টাইমস।