শুক্রবার, ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানে শিশু চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ডে থাকছেন যারা

পোস্ট হয়েছে: আগস্ট ২২, ২০১৯ 

news-image

ইরানের ইসফাহান নগরীতে চলমান ৩২তম আন্তর্জাতিক শিশু-কিশোর চলচ্চিত্র উৎসবের তিন আন্তর্জাতিক বিভাগের জুরি বোর্ড ঘোষণা করা হয়েছে। উৎসবের ওই তিন বিভাগ হলো শর্ট অ্যান্ড ফিচার, সিআইএফইজে এবং অ্যানিমেশন। শিশু-কিশোর চলচ্চিত্র উৎসবের আয়োজকরা ওই তিন বিভাগের জুরি বোর্ডের সদস্যদের নাম ঘোষণা করেছেন। বিচারক প্যানেলের এসব সদস্য এই তিন বিভাগে প্রতিযোগিতায় অংশ নেওয়া ছবিগুলো থেকে সেরা চলচ্চিত্র বাছাই করবেন। 

উৎসবে সেরা শর্ট অ্যান্ড ফিচার চলচ্চিত্র বাছাইয়ের জন্য মনোনীত হয়েছেন লিয়া গিলমুদ্দিনোভা (রাশিয়া), জং হিউন ইউ (দক্ষিণ কোরিয়া), দা-মিং লি (চীন), ক্যাথারিনা ডকর্ন (জার্মানি), সারা কাসির (লেবানন), মোহাম্মদ মাহদী আসগরপুর (ইরান), এবং লিলি রাশিদী (ইরান)। 

সিআইএফইজে বিভাগের সেরা চলচ্চিত্র বাছাইয়ে থাকছেন ড্রাগন ফিমন মিলিঙ্কোভিচ (বসনিয়া ও হার্জেগোভিনা), ফাতেমা আলু (তানজানিয়া) এবং মোহাম্মদ বখশী (ইরান)।

অন্যদিকে, সেরা অ্যানিমেশন চলচ্চিত্র বাছাইয়ে বিচারকের দায়িত্ব পালন করবেন আলেকজান্দ্রে অ্যাথানে (ফ্রান্স), ইজাবেলা প্লুসিনস্কা (পোল্যান্ড), নিলস পুতম্যান (বেলজিয়াম), মিখাইল টুমেলিয়া (বেলারুশ) এবং আমির সাহারখিজ (ইরান)। 

সপ্তাহব্যাপী ৩২তম আন্তর্জাতিক শিশু-কিশোর চলচ্চিত্র উৎসবের পর্দা নামবে ২৬ আগস্ট। সূত্র: মেহর নিউজ এজেন্সি।