শনিবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানে শিশু-কিশোর চলচ্চিত্র উৎসবে চলচ্চিত্র আহবান

পোস্ট হয়েছে: মে ২৭, ২০১৯ 

news-image

ইরানে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক শিশু কিশোর চলচ্চিত্র উৎসবের জন্য চলচ্চিত্র আহবান করা হয়েছে। মর্যাদা সম্পন্ন এই চলচ্চিত্র উৎসবের এবারের ৩২তম আসরে অংশগ্রহণের জন্য চলচ্চিত্র আহবান করেছে আয়োজকরা। বিশ্বের যে কোনো দেশ থেকে এতে অংশ নেওয়া যাবে। আয়োজকদের এক বিবৃতিতে উৎসবে অংশগ্রহণের জন্য নিয়মকানুন তুলে ধরা হয়েছে।

প্রতি বছর আন্তর্জাতিক শিশু-কিশোর চলচ্চিত্র উৎসব ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ফর চিলড্রেন অ্যান্ড ইয়ুথ অ্যাডাল্টস (আইসিএফএফ)’ এর আয়োজন করা হয়। যৌথভাবে উৎসবের আয়োজন করে থাকে ইরানিয়ান অরগানাইজেশন অব সিনেমা অ্যান্ড অডিওভিজুয়াল অ্যাফেয়ার্স, ফারাবি সিনেমা ফাউন্ডেশন ও ইসফাহান পৌরসভা। মর্যাদাপূর্ণ এই উৎসবের এবারের ৩২তম আসর বসবে ইরানের ঐতিহাসিক ইসফাহান শহরে। উৎসবে চলচ্চিত্র পাঠানোর শেষ তারিখ ৬ আগষ্ট ।১৯ আগস্ট সপ্তাহব্যাপী উৎসবের পর্দা উঠবে, শেষ হবে ২৬ আগস্ট ২০১৯।

শিশু-কিশোরদের মাঝে পারিবারিক ঐক্য, যথাযথ জীবনধারা, মানবতার প্রতি শ্রদ্ধা, আত্মসম্মান, সামাজিক দায়বদ্ধতা, পরিবেশগত সুরক্ষার মতো নৈতিক মূল্যবোধসমূহকে ছড়িয়ে দিতে এই উৎসবের আয়োজন করা হয়। সেই সাথে অত্যাসন্ন ভবিষ্যৎ চ্যালেঞ্জ সম্পর্কেও সচেতনতা তৈরির চেষ্টা করা হয়।

৩২তম আন্তর্জাতিক শিশু-কিশোর চলচ্চিত্র উৎসবের সংবাদ সদর দপ্তরের তথ্যমতে, উল্লিখিত বয়সীদের মাঝে সিনেমা পণ্য উৎপাদনের সক্ষমতা বৃদ্ধি সেই সাথে জাতীয় আন্তর্জাতিক অঙ্গনের সেরা চলচ্চিত্র কর্মগুলোকে পরিচয় করিয়ে দেওয়া্র লক্ষ্যে প্রতি বছর এই উৎসবের আয়োজন করা হয়।

উৎসবে অংশগ্রহণের নিয়মকানুন ও সময়সীমা সম্পর্কে বিস্তারিত জানতে আইসিএফএফ এর অফিসিয়াল ওয়েবসাইট www.icff.ir এ প্রবেশ করুন। সূত্র: মেহর নিউজ এজেন্সি।