সোমবার, ২০শে আগস্ট, ২০১৮ ইং, ৫ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

English

ইরানে ব্যাপক সংখ্যায় বোমারু ড্রোন মোহাজের-৬’র উৎপাদন শুরু

পোস্ট হয়েছে: ফেব্রুয়ারি ৬, ২০১৮ 

news-image

ব্যাপক সংখ্যায় বোমারু ড্রোন মোহাজের-৬ উৎপাদনের কার্যক্রম উদ্বোধন করেছেন ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি। ইসলামি বিপ্লবের ৩৯তম বিজয় বার্ষিকী উপলক্ষে আজ (সোমবার) তিনি ওই কার্যক্রম উদ্বোধন করেন।

ইরানের প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, সর্বাত্মক অবরোধের পরও ইরান প্রতিরক্ষা ক্ষেত্রে চোখ ধাঁধানো সাফল্য অর্জন করেছে। স্মর্ট বোমা ‘কায়েম’ সজ্জিত ড্রোন মোহাজের-৬ প্রতিরক্ষা ক্ষেত্রে ইরানের আরেকটি অর্জন বলে তিনি মন্তব্য করেন।

তিনি আরও বলেছেন, এই বোমারু ড্রোন শত্রুর অবস্থান চিহ্নিত করে তা ধ্বংস করে দিতে পারে। ড্রোনটি দিন ও রাতে দীর্ঘ সময় ধরে আকাশে উড়তে পারে এবং এর উড্ডয়ন ও অবতরণের জন্য বিশাল জায়গার প্রয়োজন হয় না। ড্রোনে বসানো স্মার্ট বোমা ‘কায়েম’ চলমান লক্ষ্যবস্তুকেও ঘায়েল করতে পারে বলে তিনি জানিয়েছেন।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী আইআরজিসি’র স্থল ইউনিটের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ পাকপুর বলেছেন, যুদ্ধ সংক্রান্ত নানা পরীক্ষায় বোমারু ড্রোন মোহাজের-৬ প্রত্যাশা পূরণ করতে সক্ষম হয়েছে।

ইরানে বর্তমানে ইসলামি বিপ্লব বার্ষিকী উপলক্ষে দশ দিনব্যাপী বিশেষ কর্মসূচি পালিত হচ্ছে। এরই অংশ হিসেবে নানা সাফল্য তুলে ধরা হচ্ছে। – পার্সটুডে ।