রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানে বন্যা: দেশবাসীকে ত্রাণে সহায়তা করতে বললেন সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: মার্চ ২৪, ২০১৯ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের উত্তারঞ্চলীয় গোলেস্তান ও মাজান্দারান প্রদেশে আকস্মিকভাবে প্রবল বন্যা দেখা দিয়েছে। বন্যা দুর্গত লোকজনকে সহায়তা করার জন্য দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী সরকারি কর্মকর্তা ও সাধারণ জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

এছাড়া, বন্যা কবলিত এলাকায় ত্রাণ তৎপরতা জোরদার করার জন্য ইরানের সামরিক বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরিকে নির্দেশ দিয়েছন তিনি। গোলেস্তান প্রদেশের অন্তত ৭০টি গ্রামে এবং মাজান্দারান প্রদেশের ২০০’র বেশি গ্রামে প্রায় ৫৬ হাজার মানুষ বন্যার কবলে পড়েছে।

এর আগে, শনিবার ইরানের সামরিক বাহিনীর জেনারেল স্টাফ এক বিৃতিতে বলেছে, ত্রাণ তৎপরতায় অংশ নেয়ার জন্য তারা বন্যা কবলিত এলাকায় সেনা মোতায়েনের পরিকল্পনা করছে। বিবৃতিতে বলা হয়েছে, সেনাবাহিনীসহ সশস্ত্র বাহিনী, ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং স্বেচ্ছাসেবী বাহিনী বাসিজ বন্যার ক্ষয়ক্ষতি কমানোর জন্য তাদের সমস্ত সক্ষমতা নিয়োগ করবে।

এদিকে, প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বন্যা দুর্গতদের মাঝে দ্রুত ত্রাণ বিতরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রী আবদুর রহমান ফাজলিকে নির্দেশ দিয়েছেন। বন্যায় এরইমধ্যে পাঁচজন নিহত হয়েছে।-পার্সটুডে।