বুধবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং, ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানে ন্যাশন’স ফুড ফেস্টিভাল আগস্টে

পোস্ট হয়েছে: মে ২, ২০১৯ 

news-image
আগামী আগস্টে বিভিন্ন দেশ ও সরকারি-বেসরকারি সংস্থার অংশগ্রহণে ন্যাশন’স ফুড ফেস্টিভালের আয়োজন করতে যাচ্ছে ইরান। রাজধানী তেহরানের মিলাদ টাওয়ার এক্সিবিশন সেন্টারে ১১ থেকে ১৬ আগস্ট এই ফুড ফেস্টিভাল অনুষ্ঠিত হবে। এতে অংশগ্রহণ করবে অর্থনৈতিক সহযোগিতা সংস্থা ইসিও এর সদস্য দেশগুলো। 
 
ন্যাশন’স ফুড ফেস্টিভালের পরিচালক জালাল জাকাইয়ি বলেন, বিভিন্ন জাতি ও দেশকে একত্রে কাছাকাছি আনতে ন্যাশন’স ফুড ফেস্টিভালের আয়োজন করা হবে। 
 
তিনি জানান, উৎসবে কিছু দেশকে তাদের খাবার প্রদর্শনের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। পাশাপাশি অন্যান্য এনজিও এবং দেশি বিদেশি খাবার উৎপাদক প্রতিষ্ঠান ইভেন্টে অংশ নিতে পারে।   
 
সপ্তাহব্যাপী ফুড ফেস্টিভালের পৃষ্ঠপোষকতায় থাকছে ইরানের সাংস্কৃতিক ঐতিহ্য, হস্তশিল্প ও পর্যটন সংস্থা, ট্যুরিং অ্যান্ড অটোমোবাইল ক্লাব, সংস্কৃতি ও ইসলামি দিক-নির্দেশনা মন্ত্রণালয় এবং ইকো কালচারাল ইনস্টিটিউট (ইসিআই)। এই উৎসবের লক্ষ্য ভোজনরসিকদের কাছে ইরানি ও বিদেশি আদিবাসী খাবার পরিচয় করিয়ে দেওয়া, প্রতিভাবানদের খুঁজে বের করা ও সেরা রন্ধন প্রতিভাবানদের বাছাই করা, সেই সাথে আন্তর্জাতিক সেরা রাঁধুনিদের পরিচয় করিয়ে দেওয়া উৎসবের অন্যতম উদ্দেশ্য।  সূত্র: মেহর নিউজ এজেন্সি