মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানে থাকা শরণার্থীদের খাদ্য সহায়তা দিলো চীন

পোস্ট হয়েছে: ফেব্রুয়ারি ১৮, ২০১৮ 

news-image

ইরানে বসবাসরত শরণার্থীদের জন্য ১ মিলিয়ন ডলারের খাদ্য সহায়তা দিয়েছে চীন। মঙ্গলবার জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি ডাব্লিউএফপিকে এই অনুদান হস্তান্তর করেছে দেশটি।

একটি হস্তান্তর অনুষ্ঠানে ইরানে অবস্থিত আফগান ও ইরাকি শরণার্থীদের জন্য ডাব্লিউএফপি প্রকল্পে এক মিলিয়ন ডলারের এই অনুদান প্রদান করা হয়। নেগার জেরামিতে অবস্থিত ডাব্লিউএফপির অফিসে এই হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে যোগ দেন ইরানে ডাব্লিউএফপির প্রতিনিধি ও কান্ট্রি ডিরেক্টর এবং ইরানে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত প্যাঙ সেন।

গত বছরের নভেম্বরে প্রকাশিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডাব্লিউএফপির মাধ্যমে চীন ইরানে বসবাসরত আফগান ও ইরাকি শরণার্থীদের জন্য নিয়মিত অনুদান দিয়ে আসছে। অনুদান দেয়া খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ভিটামিন, দুধ, চাল এবং সমৃদ্ধ গমের ময়দা, সূর্যমুখী তৈলাক্ত তেল। এসব খাবারের দ্রুত সরবরাহ নিশ্চিত করতে স্থানীয়ভাবে এসব খাদ্য সামগ্রী কেনা হবে।

চীনের রাষ্ট্রদূত প্যাঙ সেন তার পক্ষে ডাব্লিউএফপির স্বচ্ছতার প্রশংসা করেন। তিনি বলেন, চীন একটি উন্নয়নশীল দেশ হিসেবে অন্যান্য উন্নয়নশীল দেশকে সহযোগিতা করার প্রতি অত্যন্ত বেশি আগ্রহী। সূত্র: মেহর নিউজ এজেন্সি।