মঙ্গলবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার ফলাফল ঘোষণা

পোস্ট হয়েছে: এপ্রিল ৩০, ২০১৭ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানে ৩৪তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়েছে। প্রতিযোগিতায় পুরুষদের কিরাত বিভাগে প্রথম হয়েছেন ইরানের ক্বারী সাঈদ পারভিজ, দ্বিতীয় স্থান অর্জন করেছেন ইরাকের ফালাহ যালিফ এবং তৃতীয় হয়েছেন সুইডেনের রাহমাতুল্লাহ বাইয়াত।

 

পুরুষদের হিফ্‌জ বিভাগে প্রথম হয়েছেন ইরানের মূসা মোতামেদি, দ্বিতীয় হয়েছেন সিরিয়ার ইয়াসির আল আহমাদ এবং সুদানের আব্দুল্লাহ মোহাম্মাদ অদাম। পার্সটুডের খবর।

নারীদের হিফ্‌জ বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে ইরানের যেইনাব মোহাম্মাদনেজাদ, ইন্দোনেশিয়ার সিলুইয়া নারোদাত মনোয়ারা ও ইরাকের যেইনাব আদনান মোহাম্মাদ হাসান। এই প্রথমবারের মতো হিফ্‌জ বিভাগে নারীদের জন্য প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।

এছাড়া এ বছর দ্বিতীয় বারের মতো অন্ধদের জন্য হিফ্‌জ ও কিরাত বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। কিরাত বিভাগে প্রথম পুরস্কার পেয়েছেন ইরানের মোহাম্মাদ বাহরামি, দ্বিতীয় হয়েছেন তুরস্কের আহমাদ আলী সারিকা আর তৃতীয় স্থান অর্জন করেছেন মোহাম্মাদ আব্দুশ শাহিদ বাকির। হিফ্‌জ বিভাগে প্রথম স্থান অর্জনকারী হচ্ছেন আলজেরিয়ার মোহাম্মাদ আরশাদ মুরবিয়ায়ি, দ্বিতীয় হয়েছেন আব্দুল্লাহ মোহাম্মাদ নেজাদ ও তৃতীয় স্থান অর্জন করেছেন মোহাম্মাদ হোসেন শাল্লাল।

এবারের আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশসহ বিশ্বের ৮৩টি দেশের ২৭৬ জন হাফেজ ও ক্বারী অংশ নিয়েছেন। এর মধ্যে বাংলাদেশের প্রতিযোগী ছিলেন ছয় জন। এবারের প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ১৬ জন বিখ্যাত বিদেশি ক্বারী ও হাফেজ। এছাড়া বিচারক কমিটিতে ২৪ জন ইরানি ক্বারী ও হাফেজও ছিলেন।