শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং, ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানের শেয়ার বাজার নিয়ে ইংরেজিতে তথ্যসম্বলিত হ্যান্ডবুক প্রকাশ

পোস্ট হয়েছে: জুলাই ২৬, ২০১৬ 

news-image

ইংরেজিতে ইরানের শেয়ারবাজারের ওপর তথ্যসম্বলিত একটি হ্যান্ডবুক প্রকাশ করেছে দেশটির আমিন ইনভেস্টমেন্ট ব্যাংক। গত সপ্তাহে নবম আন্তর্জাতিক এক্সচেঞ্জ, ব্যাংক ও ইনসুরেন্স মেলায় এটি প্রকাশ করা হয়। ইরানের শেয়ার বাজারে বিনিয়োগকৃত ৩৯২টি কোম্পানি সম্পর্কে প্রয়োজনীয় তথ্য ও ৪১টি শিল্পকারখানার পরিচিতি হ্যান্ডবুকটিতে রয়েছে। বিদেশি বিনিয়োগকারীরা যাতে ইরানের শেয়ারবাজারে বিনিয়োগ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে পারে, সে লক্ষ্যেই এ হ্যান্ডবুকটি ইংরেজিতে প্রকাশ করা হয়েছে। এতে রয়েছে সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ অর্গানাইজেশন ও এ অর্গানাইজেশনের নিয়ন্ত্রিত আর্থিক প্রতিষ্ঠানগুলোর পরিচিত। 

ইরানের সিকিউরিটিজ এক্সচেঞ্জ অর্গানাইজেশনের প্রধান মোহাম্মদ ফেতানাত-র্ফাদ হ্যান্ডবুকটির প্রকাশনা অনুষ্ঠানে বলেন, দেশটির শেয়ারবাজারে বিদেশি বিনিয়োগকারীদের বিনিয়োগ করতে আগ্রহী করে তুলবে হ্যান্ডবুকটি। তারা ইরানের শেয়ারবাজার সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন।

ইরানের আমিন ইনভেস্টমেন্ট ব্যাংক দেশটির শীর্ষ বিনিয়োগকারী ব্যাংক। এ ব্যাংকটি বিনিয়োগ ছাড়াও বিভিন্ন শিল্প সংস্থা ও আর্থিক প্রতিষ্ঠানকে ঋণ দিয়ে থাকে। ইরান সরকারের সংস্কারের অংশ হিসেবে ২০০৭ সালে এ ব্যাংকটি যাত্রা শুরু করে।  সূত্র: ফিন্যান্সিয়াল ট্রিবিউন