সোমবার, ১৭ই নভেম্বর, ২০১৯ ইং, ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানের শিশু চলচ্চিত্র উৎসবে বিজয়ী যারা

পোস্ট হয়েছে: আগস্ট ২৯, ২০১৯ 

news-image

ইরানে অনুষ্ঠিত ৩২তম আন্তর্জাতিক শিশু-কিশোর চলচ্চিত্র উৎসবের (আইএফএফসিওয়াই) বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। বিজয়ীদের অ্যাওয়ার্ড প্রদানের মধ্যে দিয়ে উৎসবের পর্দা নামে। 

ইসফাহানের সিটি সেন্টারের সিনেমা কমপ্লেক্সে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রখ্যাত কয়েকজন রাজনৈতিক, সাংস্কৃতিক ও স্থানীয় ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন। 

আন্তর্জাতিক বিভাগে বিজয়ী ছবি
শিশু-কিশোর চলচ্চিত্র উৎসবের আন্তর্জাতিক বিভাগে সেরা ছবির খেতাব কুড়িয়েছে নির্মাতা সাইন লেক জেনসেন ও মরটেন কাফম্যানের ‘হ্যাকার’। এই বিভাগে সেরা অ্যানিমেশনের স্বীকৃতিস্বরূপ গোল্ডেন বাটারফ্লাই লাভ করেছে ‘‘জ্যাকব, মিমি ও টকিং ডগস’’। ছবিটি প্রযোজনা করেছে সাবাইন অ্যান্ডারসন। এতে সেরা শর্ট অ্যানিমেশনের পুরস্কার লাভ করেছে ফিলিপ দিভিক প্রযোজিত ‘ক্লাউডি’।

আন্তর্জাতিক বিভাগে সেরা শর্ট ফিল্মের খেতাব কুড়িয়েছে আব্বাস জালালি-যেকতা প্রযোজিত ‘মেরিন বয়’। অন্যদিকে ম্যাথিয়াস প্যাচতের লেখা ‘দ্যা লিটল উইচ’ ছবির স্ক্রিপ্ট সেরার মুকুট লাভ করেছে। এই বিভাগে সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন ‘দ্যা ২৩’ এর নির্মাতা মাহদি জাফরি। সেরা ফিচার চলচ্চিত্র হিসেবে অ্যাওয়ার্ড জিতেছে জ্যানিস জুহনেভিকসের ‘বাইল’। 

শিশু-কিশোর চলচ্চিত্র উৎসবের এবারের আসরে ১৮০টির অধিক চলচ্চিত্র দেখানো হয়। এতে ২৭ দেশের ৮০ জন বিদেশি অতিথি যোগ দেন। উৎসব আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় ১৯ আগস্ট। সূত্র: মেহর নিউজ এজেন্সি।