সোমবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং, ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানের বিশ্ব উশু চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়

পোস্ট হয়েছে: অক্টোবর ২৪, ২০১৯ 

news-image
বিশ্ব উশু চ্যাম্পিয়নশিপের (ডব্লিউডব্লিউসি) শিরোপা জয় করল আট সদস্যবিশিষ্ট ইরানি সান্দা টিম। চীনের সাংহাইয়ে অনুষ্ঠিত টুর্নামেন্টের এবারের ১৫তম আসরে মোট আটটি স্বর্ণপদক লাভ করে দেশটির অ্যাথলেটরা। চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে সান্দা প্রতিযোগিতায়।

পুরুষদের ৬৫ কেজি ওজন-শ্রেণির ফাইনাল বুটে ইরানের ইরফান আহাঙ্গারিয়ান রুশ প্রতিপক্ষ ম্যাগোমেদ আব্দুলকাহালিকোভকে পরাজিত করেন, লাভ করেন সোনার মেডেল। এই বিভাগে ব্রোঞ্জ জিতেন ফিলিপাইনের ক্লেমেন্টি তাবুগারা ও উজবেকিস্তানের আকমাল রাখিমোভ। পুরুষদের ৭৫ কেজির ফাইনালে ইউসেফ সাবরি পরাজিত করেন মরোক্কোর সাদ বুজেক্কাকে। এই বিভাগে ব্রোঞ্জ মেডেল লাভ করেন মাকাউয়ের কাই ফেই লঙ ও তিউনিসিয়ার মোহামেদ ধিয়া লাওয়িনি।

৮৫ কেজিতে ভিয়েতনামের ফাম কঙ মিনহকে হারিয়ে স্বর্ণপদক ঘরে তোলেন ইরানি অ্যাথলেট মিলাদ আরেফি। এই বিভাগে ব্রোঞ্জ জিতে লেবাননের জর্জেস সাদে ও  জর্ডানের ইয়াহইয়া আল-ফারুক।

এরআগে উশু চ্যাম্পিয়নশিপের নারী বিভাগে ইরান তিনটি স্বর্ণপদক জয় করে। সান্দা প্রতিযোগিতার ৬৫ কেজিতে এলাহেহ মানসুরিয়ান, ৭০ কেজিতে শাহারবানু মানসুরিয়ান ও ৭৫ কেজিতে মরিয়ম হাশেমি তিন স্বর্ণপদক লাভ করেন। এছাড়া ৭০ কেজিতে ইরানের মোহসেন মোহাম্মাদসেইফি ও ৮০ কেজিতে আলি খোরশিদি সোনার মেডেল জয় করেন। 

বিশ্ব উশু চ্যাম্পিয়নশিপের এবারের ১৫তম আসর সাঙহাইয়ে ১৭ অক্টোবর শুরু হয়। চলে ২৪ অক্টোবর পর্যন্ত। বাৎসরিক এই প্রতিযোগিতায় বিশ্বের ১০২টি দেশের সহস্রাধিক অ্যাথলেট অংশ নেন। সূত্র: মেহর নিউজ এজেন্সি।