মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানের বিশেষজ্ঞ পরিষদ-প্রধান পদে নির্বাচিত হলেন আয়াতুল্লাহ জান্নাতি

পোস্ট হয়েছে: মে ২৬, ২০১৬ 

news-image

ইরানের বিশিষ্ট আলেম ও বর্ষীয়ান নেতা আয়াতুল্লাহ আহমাদ জান্নাতি দেশটির বিশেষজ্ঞ পরিষদের প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন।

ইরানের সর্বোচ্চ নেতা তথা ইসলামী বিপ্লবের নেতা নির্বাচন এবং তার তৎপরতা তদারক ও মূল্যায়নের ক্ষমতার অধিকারী হওয়ার কারণে এই সংস্থাটি ইসলামী এই দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ পরিষদ হিসেবে বিবেচিত হয়।

আয়াতুল্লাহ জান্নাতি দুই বছরের জন্য এই পরিষদের প্রধান হিসেবে নির্বাচিত হলেন। এর আগে গত ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত নির্বাচনে তিনি এই পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হন।

এই পরিষদের উদ্বোধনী অনুষ্ঠানে পাঠানো এক বার্তায় ইরানের সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, সরকারের বিপ্লবী ও ইসলামী পরিচিতিকে সার্বিকভাবে এবং সতর্কতার সঙ্গে রক্ষা করা এই পরিষদের দায়িত্ব। পরস্পরের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত সরকারের নানা দিক আর বিভাগকে উচ্চতর লক্ষগুলো অর্জনের দিকে পরিচালিত করা এই সংস্থার দায়িত্ব বলে তিনি মন্তব্য করেছেন।

ইরানের অভিভাবক পরিষদের প্রধান হিসেবেও বহু বছর ধরে দায়িত্ব পালন করে আসছেন বর্ষীয়ান নেতা আয়াতুল্লাহ জান্নাতি। প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থীসহ বিভিন্ন নির্বাচনের প্রার্থীদের মনোনয়নের বিষয়টি চূড়ান্তভাবে বাছাই করে এই পরিষদ। সূত্র: পার্স টুডে