মঙ্গলবার, ২২শে জানুয়ারি, ২০১৯ ইং, ৯ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

English

ইরানের প্রথম স্মার্ট পার্ক

পোস্ট হয়েছে: জানুয়ারি ৬, ২০১৯ 

news-image

ইরানের প্রথম স্মার্ট পার্কে রপান্তরিত করা হচ্ছে উত্তরপূর্বাঞ্চলীয় তেহরানে অবস্থিত সোরখেহ হেসার জাতীয় পার্ক। এ লক্ষ্যে তেহরান পৌরসভার আইসিটি সংস্থার প্রধান মোহাম্মাদ ফারজুদ ও তেহরান পৌরসভার ডিসট্রিক্ট ১৩ এর মেয়র মোহাম্মাদ রহমানজাদেহ এর মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছে। চুক্তি অনুযায়ী সোরখেহ হেসার ন্যাশনাল পার্ককে স্মার্ট পার্কে রুপান্তর করণের কাজ করা হবে।

প্রকল্পগুলোর মধ্য থেকে একটি প্রকল্প পাইলট অঞ্চল হিসেবে ডিস্ট্রিক্ট ১৩ তে বাস্তবায়নের পরিকল্পনা রয়েছে। সোরখেহ হেসার ন্যাশনাল পার্ককে স্মার্টকরণ সংশ্লিষ্ট অবকাঠামোগত উন্নয়ন করা হবে। কম্পিউটার নেটওয়ার্কের মাধ্যমে স্মার্টকরণের কাজ করা হবে।

সোরখেহ হেসার পার্কটিকে অত্যাধুনিক করতে স্মার্ট পর্যবেক্ষণ এবং পার্কিং, স্মার্ট জলসেচ, স্মার্ট বর্জ্যপানি পরিশোধন এবং পুনর্ব্যবহারযোগ্য পানি, স্মার্ট নিরাপত্তা, স্মার্ট স্বাস্থ্য সেবা ও ভিডিও গেম খেলার সুযোগ সহ বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন করা হবে। পার্কে আরও থাকবে রাস্তায় পার্কিং সুবিধা, স্মার্ট শামিয়ানা ও স্মার্ট জ্বালানি রিচার্জ ব্যবস্থা।

মোহাম্মাদ ফারজুদ বলেন, আমরা আশা করছি এসব স্মার্ট প্রকল্প নগর জীবন সমৃদ্ধকরণ ও তেহরানের নাগরিকদের সেবা বৃদ্ধি করবে । তেহরান টাইমস।