রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানের গ্রেকো-রোমান দলের ক্যাডেট ওয়ার্ল্ডের শিরোপা জয়

পোস্ট হয়েছে: আগস্ট ৬, ২০১৯ 

news-image

ইরানের গ্রেকো-রোমান দল ২০১৯ ক্যাডেট ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করেছে। রোববার রাতে বুলগেরিয়ার সোফিয়ায় চ্যাম্পিয়নশিপের পর্দা নামে।

২০১৯ ক্যাডেট এশিয়ানের রৌপ্যপদক জয়ী ইরানের রেজা সাকি ৭১ কেজি ওজন-শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করেন। তিনি রুশ প্রতিপক্ষ স্টেপ্যান স্টারোদাবতসেভকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। সাকি ২০১৮ ইয়ুথ অলিম্পিক গেমসে অংশ নিয়ে দ্বিতীয় স্থান লাভ করেন।

স্টারোদাবতসেভ ব্রেকের আগে ১-০ পয়েন্টের ব্যবধানে এগিয়ে ছিলেন। কিন্তু দ্বিতীয় রাউন্ডে সাকি চার পয়েন্ট সংগ্রহ করে তাকে পেছনে ফেলেন। অর্থাৎ ৪-১ পয়েন্টের ব্যবধানে রুশ প্রতিপক্ষকে হারিয়ে স্বর্ণপদক জয় করেন তিনি।

অন্যদিকে, ৫১ কেজি ওজন-শ্রেণিতে ইরানের সাইয়েদ ইসমায়েইলি আযারবাইজানের এলমির আলিয়েভকে ২-১ পয়েন্টের ব্যবধানে হারিয়ে শিরোপা ঘরে তোলেন। এই  দুই কুস্তিগীরই এই প্রথম কোনো ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হওয়ার সৌভাগ্য অর্জন করলেন।

এরআগে ইরান চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী দিনে দুটি স্বর্ণপদক লাভ করে। প্রতিযোগিতা শেষে ইরান মোট ১৪৮ পয়েন্ট সংগ্রহ করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। আযারবাইজান ১২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও রাশিয়া ৯৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান অর্জন করে। সূত্র: তেহরান টাইমস।