মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

English

ইরানের গোরগানে বিনিয়োগে আগ্রহী ইউরোপের পর্যটন শিল্প মালিকরা

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ২৫, ২০২০ 

news-image

ইরানের গোরগানে বিনিয়োগ করার চিন্তাভাবনা করছে ইতালীয় পর্যটন শিল্প মালিকসহ ইউরোপীয় বিনিয়োগকারীরা। ঐতিহাসিক গোরগান জেলা শহরের পুনরূজ্জীবন ও সেভেন সিটিজ মার্কেট নির্মাণে তারা এই বিনিয়োগ করার কথা ভাবছেন। শনিবার গোরগানের মেয়র আব্দুলরেজা দাদবৌউদ একথা জানান।

নহরখোরান ফরেস্ট পার্ক, গোরগান

ইতালীয় পর্যটন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও এর কিছু সদস্য ঐতিহাসিক গোরগান শহরের একটি অনুষ্ঠানে যোগ দেন। তারা উত্তর ইরানের এই শহরটির প্রাকৃতিক পর্যটন আকর্ষণগুলো পরিদর্শন করেন। তাদের এই কর্মকাণ্ডকে এই অঞ্চলের পর্যটন সক্ষমতার সাথে বিদেশি বিনিয়োগকারীদের পরিচয় করানোর ভালো সুযোগ হিসেবে ভাবা হচ্ছে। একইসাথে এটা ঐতিহাসিক শহর গোরগানের পর্যটন প্রকল্পের বৃদ্ধি, বিকাশ এবং সম্পূর্ণ করতে বেসরকারি খাতকে কাজে লাগানোর একটা সুযোগ।

নহরখোরান ফরেস্ট পার্ক, গোরগান

উত্তরপূর্বাঞ্চলীয় ইরানে অবস্থিত গোলেস্তান প্রদেশ মোহনীয় প্রাকৃতিক আকর্ষণ, বিস্তৃত পরিসরের জাতিগত বৈচিত্র এবং অসংখ্য ঐতিহাসিক স্থানের দিক দিয়ে দেশের অন্যতম সেরা পর্যটন গন্তব্য।

                                                             গোনবাদ-ই কাভৌস

নাহারখোরান ফরেস্ট পার্ক, জিয়ারাত গ্রাম, বিশ্বের দীর্ঘতম টাওয়ার গোনবাদ-ই কাভৌস, কাসপিয়ান সাগরের পারস্য দ্বীপ ও গোলেস্তানের ছাদ হিসেবে পরিচিত জাহান নামার সুরক্ষিত অঞ্চল প্রদেশের উল্লেখযোগ্য কয়েকটি পর্যটন আকর্ষণ।

                                                     জাহান নামা, গোরগান

গোলেস্তান আন্তর্জাতিক জলাভূমি, ঘনবন, ফোয়ারা ও অসংখ্যা জলাভূমির আবাসস্থল। নিঃসন্দেহে এটা ইরানের অন্যতম সবুজসমৃদ্ধ অঞ্চল। বালুচিস, কাজাখ এবং সিস্তানিসসহ এখানকার নৃতাত্ত্বিক গোষ্ঠীগুলোর মধ্যে শান্তিপূর্ণ সহাবস্থান উল্লেখ করার মতো একটি বিষয়। যা এই প্রদেশে পর্যটক আকৃষ্টের আরেকটা উৎস। সূত্র: আইআরএনএ।

                                                               রাঙ্গো ঝর্ণা, গোরগান
                                                   সিটি পার্ক, গোরগান