শুক্রবার, ২৪শে মে, ২০১৯ ইং, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানের ক্রমবর্ধমান শক্তিতে শত্রুরা ভীত হয়ে পড়েছে: সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: এপ্রিল ১০, ২০১৮ 

news-image

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, ইসলামি শাসনব্যবস্থার শত্রুরা তার দেশের ক্রমবর্ধমান শক্তি দেখে ভীত হয়ে পড়েছে; কিন্তু এই শক্তি থামিয়ে দেয়ার জন্য শত্রুদের পক্ষে কিছু করা সম্ভব নয়।

রোববার তেহরানে ইরানের সশস্ত্র বাহিনীর একদল সিনিয়র কমান্ডারের সঙ্গে বৈঠকে তিনি এ মন্তব্য করেন। সর্বোচ্চ নেতা শক্তি, নিরাপত্তা, সম্মান এবং প্রয়োজনীয় মুহূর্তে শক্তি ব্যবহারের সামর্থ্যকে ইরানের সশস্ত্র বাহিনীর প্রধান লক্ষ্য বলে উল্লেখ করেন।

ইরানের সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেন, এই লক্ষ্য বাস্তবায়নের জন্য সশস্ত্র বাহিনীর সকল কার্যক্রম পরিচালিত হতে হবে।

বর্তমান বিশ্বে ইসলামি প্রজাতন্ত্র ইরানের মর্যাদাপূর্ণ অবস্থানের কথা উল্লেখ করে তিনি বলেন, “ইসলামি প্রজাতন্ত্রের বিরুদ্ধে বর্তমান সময়ের অভূতপূর্ব সম্মিলিত শত্রুতার কারণ এই শাসনব্যবস্থার ক্রমবর্ধমান শক্তি। শত্রুরা এই শক্তিতে ভীত হয়ে পড়েছে এবং এ কারণে তারা শত্রুতা ও বিদ্বেষ বাড়িয়ে দিয়েছে।”

কিন্তু এসব শত্রুতা ও বিদ্বেষ ব্যর্থ হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করে ইরানের সর্বোচ্চ নেতা বলেন, “সব ধরনের ষড়যন্ত্র ও শত্রুতা সত্ত্বে ইরানের ইসলামি শাসনব্যবস্থার শক্তিমত্তা প্রতিদিনই বাড়বে।”

ভাষণের একাংশে তিনি চলমান রজব মাসের পাশাপাশি আসন্ন শাবান ও রমজান মাসের ফজিলত তুলে ধরে এই তিন মাসে বেশি বেশি ইবাদতের মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভের উপদেশ দেন।

বৈঠকের শুরুতে ইরানের সেনাপ্রধান মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি বিগত ফার্সি বছরে তার বাহিনীর কর্মতৎপরতা ও অর্জন সম্পর্কে একটি সংক্ষিপ্ত প্রতিবেদন তুলে ধরেন। পার্সটুডে |