রবিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

English

ইরানের কানস বৈজ্ঞানিক প্রতিযোগিতায় উদ্ভাবনী কর্ম আহ্বান

পোস্ট হয়েছে: নভেম্বর ৬, ২০২২ 

news-image
কানস বৈজ্ঞানিক প্রতিযোগিতার এবারের তৃতীয় আসরে বৈজ্ঞানিক ও উদ্ভাবনী কর্ম জমাদানের আহ্বান জানিয়েছেন আয়োজকরা। ৬ ডিসেম্বর পর্যন্ত প্রতিযোগিতায় বৈজ্ঞানিক অর্জনাবলি দাখিল করা যাবে। মুস্তফা প্রাইজ অ্যাওয়ার্ড অনুষ্ঠানের সাথে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে মূল্যবান পুরস্কার।বিশ্বব্যাপী তরুণ স্কলার, বিশ্ববিদ্যালয় শিক্ষক ও  প্রশিক্ষক এবং অনূর্ধ্ব ৪৫ বছর বয়সী উদ্ভাবকদের কাছ থেকে কানস বৈজ্ঞানিক প্রতিযোগিতায় আবেদন আহ্বান করা হয়েছে। তারা তাদের বৈজ্ঞানিক অর্জনাবলি বা আন্তর্জাতিক প্রতিষ্ঠান ঘোষিত চ্যালেঞ্জের জন্য তাদের উদ্ভাবিত সমাধানগুলো দাখিল করতে পারবেন।বৈজ্ঞানিক সাফল্য ও সমাধানগুলো ৩ থেকে ৫ মিনিটের ভিডিও আকারে প্রতিযোগিতার ওয়েবসাইট kans.mstfdn.org এ আপলোড করতে হবে। মোট ছয়জন বিজয়ীকে পুরস্কৃত করা হবে।আধুনিক ইসলামি সভ্যতার ভবিষ্যৎ নির্মাতা হিসেবে ইসলামি বিশ্বের বৈজ্ঞানিক সম্প্রদায় এবং তরুণ বিজ্ঞানীদের ওপর বিশেষ মনোযোগ দিয়ে কেএএনএস (নলেজ এপ্লিকেশন অ্যান্ড নশন ফর সোসাইটি) বৈজ্ঞানিক প্রতিযোগিতার তৃতীয় রাউন্ড অনুষ্ঠিত হতে যাচ্ছে।
এই প্রতিযোগিতায়, মুসলিম দেশগুলির তরুণ পণ্ডিত, বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং অধ্যাপকরা তাদের বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত অর্জনগুলি ধারণা, গবেষণাপত্র, বই, প্রোটোটাইপ, এমভিপি বা নতুন পণ্যের আকারে সচিবালয়ে পাঠাবেন।
এবারের প্রতিযোগিতার মূল প্রতিপাদ্য হল ইসলামি বিশ্বের সমস্যা সমাধানের জন্য সর্বোত্তম বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত পদ্ধতির সন্ধান করা। সূত্র: মেহর নিউজ।