শুক্রবার, ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

English

ইরানের করোনা ভাইরাস কার্টুন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ৯, ২০২০ 

news-image

ইরানের ‘‘উই ডিফিট করোনাভাইরাস’ শীর্ষক আন্তর্জাতিক কার্টুন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। তেহরানে শনিবার সন্ধ্যায় করোনা ভাইরাস মহামারি নিয়ে অনুষ্ঠিত কার্টুন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে এসব পুরস্কার তুলে দেয়া হয়।

প্রতিযোগিতায় শীর্ষ পুরস্কার লাভ করেন ইরানি কার্টুনিস্ট আলি রাদমান্দ। ইভেন্টের প্রধান আয়োজক আর্ট ব্যুরোর পরিচালক মোহাম্মাদ-মেহদি দাদমানের কাছ থেকে তিনি পুরস্কার গ্রহণ করেন।

করোনা ভাইরাস মহামারিতে ভ্রমণ বিধিনিষেধ থাকায় অনুষ্ঠানে কোনো বিদেশি বিজয়ী যোগদান করতে পারেননি। তাদের পুরস্কার পাঠিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন আর্ট ব্যুরোর ভিজুয়াল আর্টস অফিসের পরিচালক মাসুদ শোজায়েই-তাবাতাবাই।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দাদমান বলেন, করোনা ভাইরাসের সাথে মানুষ কিভাবে তাদের জীবনযাত্রাকে খাপ খাওয়াতে পারে তা শিখতে শিল্পীদের সাহায্য করা উচিত। কার্টুনের মাধ্যমে জনগণকে করোনা ভাইরাসের হুমকি সম্পর্কে সচেতন করার চেষ্টা করেছেন বলে জানান তিনি।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় ইরান আর্টস ব্যুরোর আয়োজনে অনুষ্ঠিত এই কার্টুন প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হয় গত ২৫ আগস্ট। প্রথম পুরস্কার হিসেবে রাদমান্দ দেড় হাজার ইউরো জিতে নিয়েছেন। দ্বিতীয় পুরস্কার হিসেবে এক হাজার ইউরো লাভ করেছেন ব্রাজিলের কাউ গোমেজ এবং তৃতীয় পুরস্কার হিসেবে পাঁচশ ইউরো পেয়েছেন বেলজিয়ামের স্টেফান প্রোফিজন। সূত্র: তেহরান টাইমস।