শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০১৯ ইং, ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানের উন্নয়ন ও সাফল্যের কারণে শত্রুরা ক্ষুব্ধ: ড. রুহানি

পোস্ট হয়েছে: জানুয়ারি ২, ২০১৮ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, আর্থ-রাজনৈতিক ও আঞ্চলিক ক্ষেত্রে ইরানের উন্নয়ন ও সাফল্যে ক্ষুব্ধ হয়েছে শত্রুরা। সোমবার ইরানের সংসদীয় কমিটিগুলোর সভাপতিদের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা বলেন।

ইরানের কয়েকটি এলাকায় বিক্ষোভ প্রসঙ্গে তিনি বলেছেন, সমালোচনা ও প্রতিবাদ কোনো হুমকি নয় বরং তা সুযোগ ও সম্ভাবনা। ইরানি জনগণই আইন লঙ্ঘনকারী ও বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের জবাব দেবে।

রুহানি বলেন, ইরানি জাতির বিরুদ্ধে আমেরিকা এবং কয়েকটি আগ্রাসী দেশের শত্রুতার অনেক কারণ রয়েছে। এর মধ্যে পরমাণু সমঝোতা চুক্তির বাস্তবায়ন তথা বিশ্বে ইরানি জাতির রাজনৈতিক বিজয়, মধ্যপ্রাচ্যে সন্ত্রাসবাদের বিরুদ্ধে সংগ্রামে অর্জিত সাফল্য এবং মার্কিন অবরোধের ব্যর্থতা অন্যতম।

ইরানের শত্রুরা সব সময় প্রতিশোধ নেয়ার চেষ্টা চালাচ্ছে বলে তিনি মন্তব্য করেন। ইরানের প্রেসিডেন্ট বলেন, এটা অনস্বীকার্য যে অর্থনৈতিক ক্ষেত্রে সমস্যা রয়েছে। কিন্তু ইরানি জাতি এ সমস্যা কাটিয়ে উঠবে এবং সুযোগ সন্ধানী ও বিশৃঙ্খলা সৃষ্টিকারীদেরকে উপযুক্ত জবাব দেবে। দুষ্কৃতকারীরা ইসলামি বিপ্লবের মূল্যবোধের অবমাননার পাশাপাশি জনগণের সম্পদ নষ্ট করেছে বলে তিনি জানান।

– পার্সটুডে ।