শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

‘ইরানি জনগণের ইচ্ছাশক্তির তুলনায় সন্ত্রাসীদের শক্তি অতি নগণ্য’

পোস্ট হয়েছে: জুন ৮, ২০১৭ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা বলেছেন, তেহরানে জঙ্গি হামলার ফলে ইরানি জনগণ ও সরকারের লক্ষ্যপানে এগিয়ে যাওয়ার সংকল্পে বিন্দুমাত্র বিঘ্ন ঘটবে না। তিনি বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ছাত্রদের জন্য আয়োজিত পূর্ব নির্ধারিত এক ইফতার মাহফিলে এ প্রত্যয় ব্যক্ত করেন।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেন, ইরানি জনগণ শক্তিমত্তার সঙ্গে তাদের লক্ষ্যের দিকে এগিয়ে যাবে।  তিনি আরো বলেন, ইরানি জনগণের ইচ্ছাশক্তির তুলনায় সন্ত্রাসীদের শক্তি অতি নগণ্য।

রাজধানী তেহরানে ইরানের পার্লামেন্ট ভবন ও ইসলামি ইরানের প্রতিষ্ঠাতা ইমাম খোমেনী (রহ.)’র মাজারে বুধবারের সন্ত্রাসী হামলার ব্যাপারে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এসব কথা বলেন। ওই দুই হামলায় ১৩ জন শহীদ ও ৪৩ ব্যক্তি আহত হন।

সর্বোচ্চ নেতা বলেন, তেহরানের সন্ত্রাসী হামলা নতুন প্রজন্মের সামনে এই বাস্তবতা তুলে ধরেছে যে, জঙ্গিবাদ ও সন্ত্রাসী হামলা কত জঘন্য কাজ এবং জঙ্গিরা কীভাবে নিরপরাধ মানুষকে হত্যা করে। তিনি বলেন, ইসলামি বিপ্লবের পরপর সারা ইরানে বুধবারের হামলার চেয়েও জঘন্য পরিবেশ বিরাজ করেছে। কিন্তু ইসলামি প্রজাতন্ত্র ইরানের দৃঢ় ইচ্ছাশক্তির কাছে সন্ত্রাসবাদ পরাজিত হয়েছে।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, তার দেশ যদি সময়মতো এই জঙ্গিবাদের উৎসস্থলে প্রতিরোধ না করত তাহলে বুধবারের হামলার চেয়ে আরো নৃশংস ঘটনা ইরানে অনবরত ঘটতে থাকত। মহান আল্লাহর ইচ্ছায় সন্ত্রাসীদের মূলোৎপাটন করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন। সূত্র: পার্সটুডে।