শুক্রবার, ৫ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানিরা আরও একবার শত্রুদের বিপজ্জনক ষড়যন্ত্র নস্যাৎ করেছে: সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: নভেম্বর ২৮, ২০১৯ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, ইরানি জাতি আরও একবার শত্রুদের বড় ধরণের ষড়ষন্ত্র নস্যাৎ করে দিয়েছে, এবারের ষড়যন্ত্র ছিল অত্যন্ত বিপজ্জনক ও পরিকল্পিত। তিনি বুধবার ইরানের স্বেচ্ছাসেবী বাহিনী বাসিজের হাজার হাজার সদস্যের এক সমাবেশে এ কথা বলেন।

গত ১৬ নভেম্বর ইরানে জ্বালানি তেলের দাম বাড়ানোকে কেন্দ্র করে বিক্ষোভের সময় দুর্বৃত্তরা সহিংসতা ও দাঙ্গা বাধানোর চেষ্টা চালায়। এরপর থেকে ইরানের জনগণ দেশব্যাপী ইসলামি সরকার ব্যবস্থার প্রতি সমর্থন জানিয়ে মিছিল অব্যাহত রেখেছে।   

ওই ঘটনার প্রতি ইঙ্গিত করে সর্বোচ্চ নেতা বলেন, শত্রুরা এবারের ষড়যন্ত্রের পেছনে অনেক বেশি অর্থ ব্যয় করেছে এবং হত্যা ও ধ্বংসযজ্ঞ চালাতে সুযোগের অপেক্ষায় ছিল। তারা ভেবেছিল জ্বালানি তেল ইস্যুটি তাদের জন্য উপযুক্ত সুযোগ, এ কারণে তারা তাদের লোকদেরকে মাঠে নামিয়েছিল কিন্তু ইরানি জাতি তা নস্যাৎ করে দিতে সক্ষম হয়েছে।

শত্রুদের ষড়যন্ত্রের বিরুদ্ধে জনগণের ব্যাপক প্রতিবাদ ও মিছিলের প্রতি ইঙ্গিত করে আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী আরও বলেন, ইরানের বিভিন্ন শহরে জনতা যে পদক্ষেপ নিয়েছে তা শত্রুদের জন্য চপেটাঘাত এবং এর ফলে শত্রুরা পিছুহটতে বাধ্য হয়েছে।

ইরানের ইসলামি ব্যবস্থার বিরুদ্ধে শত্রুদের অব্যাহত হুমকি প্রসঙ্গে তিনি বলেন, ইসলামি নীতি-আদর্শ ও মূল্যবোধের ওপর ভিত্তি করে ইসলামি ব্যবস্থা গড়ে উঠেছে এবং ইসলাম ধর্ম হচ্ছে ন্যায়বিচার ও স্বাধীনতার ঝাণ্ডা।  পার্সটুডে।