মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরাক ও ইরানের নিরাপত্তা একই সুতায় গাঁথা: প্রতিরক্ষামন্ত্রী

পোস্ট হয়েছে: জুলাই ২৩, ২০১৭ 

news-image

ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন দেহকান বলেছেন, ইরাকে নিরাপত্তা প্রতিষ্ঠিত হলে ইরানের নিরাপত্তাও শক্তিশালী হবে। তিনি ইরাককে আরো নিরাপদ ও শক্তিশালী করতে তেহরানের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

তেহরান সফররত ইরাকের প্রতিরক্ষামন্ত্রী এরফান আল-হিয়ালি’র সঙ্গে এক বৈঠকে তিনি এ আশ্বাস দেন। জেনারেল দেহকান বলেন, ইরাকের সরকার ও জনগণের প্রতি ইরানের সহযোগিতা অতীতের মতোই অব্যাহত থাকবে।পার্সটুডের খবর।

তিনি উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী দায়েশের বিরুদ্ধে ইরাকি সেনাবাহিনীর সাম্প্রতিক বিজয়ে দেশটির সরকারকে অভিনন্দন জানান। ইরানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, ইরাকি জনগণের ঐক্যবদ্ধ ও সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে এ বিজয় সম্ভব হয়েছে। এই ঐক্য ও সংহতি ধরে রাখতে পারলে ইরাকের নিরাপত্তা ও স্থিতিশীলতাকে কেউ হুমকিগ্রস্ত করতে পারবে না বলে তিনি উল্লেখ করেন।

সাক্ষাতে ইরাকের প্রতিরক্ষামন্ত্রী বলেন, আঞ্চলিক বিভিন্ন ইস্যুতে ইরান ও ইরাক অভিন্ন দৃষ্টিভঙ্গি পোষণ করে যা ভবিষ্যতে দু’দেশের মধ্যকার সহযোগিতা আরো শক্তিশালী করতে সহায়ক হবে। তিনি বাগদাদের প্রতি সামরিক সহযোগিতার জন্য তেহরানের প্রতি কৃতজ্ঞতা জানান।

ইরাক সরকারের অনুরোধে দেশটির জঙ্গি বিরোধী লড়াইয়ে সামরিক উপদেষ্টা দিয়ে সহযোগিতা করছে ইরান। মসুলে দায়েশ বিরোধী লড়াইয়ে ইরানের সামরিক উপদেষ্টারা গুরুত্বপূর্ণ অবদান রাখেন।