শনিবার, ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং, ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

English

ইরাককে শত্রুর মোকাবেলায় দৃঢ় অবস্থান নিতে হবে: ইরানের সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: নভেম্বর ১৮, ২০১৮ 

news-image

শত্রুদের মোকাবেলায় দৃঢ় অবস্থান গ্রহণ করতে ইরাক সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি। শনিবার ইরাকের প্রেসিডেন্ট বারহাম সালিহ’র সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন। এ সময় ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানিও উপস্থিত ছিলেন।

ইরাকি প্রেসিডেন্ট (বামে) ও ইরানের সর্বোচ্চ নেতা

ইরাকের বর্তমান সমস্যা ও নানা ষড়যন্ত্র মোকাবেলার উপায় তুলে ধরেন সর্বোচ্চ নেতা। তিনি বলেন, সমস্যা সমাধানে ও শত্রুদের ষড়যন্ত্র মোকাবেলায় জাতীয় ঐক্য ধরে রাখতে হবে, শত্রু-মিত্রকে সঠিকভাবে চিহ্নিত করতে হবে, বেহায়া শত্রুর মোকাবেলায় দৃঢ় অবস্থান নিতে হবে, তারুণ্যের যে শক্তি সেটার ওপর নির্ভর করতে হবে এবং ধর্মীয় নেতৃত্বের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ বজায় রাখতে হবে।

এ সময় তিনি ইরাকে সফল সংসদ নির্বাচন আয়োজন এবং দেশটিতে স্থিতিশীলতা প্রতিষ্ঠার জন্য সেদেশের সরকারের প্রশংসা করেন। ইমাম হোসেন (আ.)’র শাহাদাতের চেহলাম বার্ষিকীতে কারবালায় জিয়ারতকারীদের সঙ্গে ইরাকিদের সৌহার্দ্যপূর্ণ আচরণের কথাও তুলে ধরেন সর্বোচ্চ নেতা।

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেন, ইরাককে স্বাধীন, শক্তিশালী ও উন্নত দেখতে চায় ইরান। এটা তেহরানের জন্য গুরুত্বপূর্ণ। ইরান ভ্রাতৃপ্রতিম ইরাকের পাশে থাকবে বলে তিনি উল্লেখ করেন।

সর্বোচ্চ নেতা বলেন, ইরানি কর্মকর্তারা ইরাকের সঙ্গে সম্পর্ক জোরদারে বদ্ধপরিকর। আমি নিজেও গভীরভাবে এ অবস্থানের পক্ষে।পার্সটুডে।