বৃহস্পতিবার, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং, ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইমরান খানের সঙ্গে ইরানি রাষ্ট্রদূত হোনারদুস্তের সাক্ষাৎ

পোস্ট হয়েছে: আগস্ট ৫, ২০১৮ 

news-image

ইসলামবাদে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মেহদি হোনারদুস্ত পাকিস্তানের নির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেছেন। শনিবার অনুষ্ঠিত এ সাক্ষাতে পাকিস্তানের সঙ্গে সকল ক্ষেত্রে বিশেষ করে সাংস্কৃতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে ইরানের সহযোগিতা শক্তিশালী করার আগ্রহ প্রকাশ করেন তিনি।

ইরানি রাষ্ট্রদূত পাকিস্তানের সঙ্গে তার দেশের গ্যাস পাইপ লাইন প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয়ার জন্য ইমরান খানের প্রতি আহ্বান জানান। তিনি এ অঞ্চলের দেশগুলোর অভিন্ন সম্ভাবনা ও চ্যালেঞ্জের কথা তুলে ধরে বলেন, যেকোনো সংকট সমাধানের জন্য ইরান আঞ্চলিক দেশগুলোর সঙ্গে সহযোগিতা শক্তিশালী করাকে প্রাধান্য দেয়।

সাক্ষাতে ইমরান খান ইরানের সঙ্গে সহযোগিতা শক্তিশালী করতে তার আগ্রহের কথা জানিয়ে বলেন, পাকিস্তানের পরবর্তী সরকার দেশের উন্নয়নের স্বার্থে অর্থনৈতিক ও বাণিজ্যিক তৎপরতাকে অগ্রাধিকার দেবে। ইরানের সঙ্গে অর্থনৈতিক সহযোগিতা জোরদার করারও আগ্রহ প্রকাশ করেন তিনি।

গত ২৫ জুলাই পাকিস্তানে অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনে ইমরান খানের নেতৃত্বাধীন তেহরিকে ইনসাফ- পিটিআই সর্বোচ্চ ১১৫টি আসন লাভ করে। এরপর দলটি ছোট আঞ্চলিক দলগুলোর সঙ্গে জোট গঠন করে সরকার গঠনের জন্য প্রয়োজনীয় আসনের সমর্থন পেতে সক্ষম হয়। আগামী কয়েকদিনের মধ্যে ইমরান খান পাক প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন বলে কথা রয়েছে। পার্সটুডে।