শুক্রবার, ৫ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইতালি উৎসবে সেরা অভিনেত্রী ইরানের ভালিয়ান

পোস্ট হয়েছে: নভেম্বর ১৭, ২০১৯ 

news-image
ইতালিতে অনুষ্ঠিত সুলমোনা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে (এসআইএফএফ) সেরা অভিনেত্রীর অ্যাওয়ার্ড জিতেছেন ইরানের বেহদোখত ভালিয়ান। ‘ট্যাট্টু’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি এই পুরস্কার লাভ করেন। আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবের এবারের ৩৭তম আসর ইতালির সুলমোনায় ৬ নভেম্বর থেকে ৯ নভেম্বর অনুষ্ঠিত হয়।
 
নির্মাতা ফরহাদ দেলারাম পরিচালিত ‘ট্যাট্টু’ চলচ্চিত্র এক তরুণীর কাহিনি নিয়ে তৈরি করা হয়েছে। ওই তরুণী তার ড্রাইভিং লাইসেন্স নবায়ন করতে গিয়ে ঝামেলায় পড়েন। হাতে ট্যাট্টু থাকার কারণে তাকে ট্রাফিক পুলিশ সেন্টারে পাঠানো হয়।
 
১৫ মিনিটের দীর্ঘ চলচ্চিত্রটি এবছর মুক্তি দেয়া হয়। ছবিটি নির্মাণের পর বছরের শুরুতেই কয়েকটি অ্যাওয়ার্ড জিতেছে। ‘ট্যাট্টু’ ১৯তম তিরানা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পুরস্কার ‘গোলডেন ওল’ অ্যাওয়ার্ড লাভ করে এবং ৬৯তম বারলিন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালের জেনারেশন ফোরটিন প্লাস বিভাগে সেরা স্বল্পদৈর্ঘ্য পুরস্কার ‘ক্রিস্টাল বিয়ার’ অ্যাওয়ার্ড লাভ করে।
 
‘ট্যাট্টু’তে ভালিয়ানের পাশাপাশি শীর্ষ চরিত্রে আরও অভিনয় করেছেন আলিরেজা সানিফার, আনাহিতা, ইকবালনেজাদ, মোজতাবা ফাল্লাহি ও পুরিয়া শাকিবাই। সূত্র: মেহর নিউজ এজেন্সি।