রবিবার, ১৭ই নভেম্বর, ২০১৯ ইং, ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইউরোপীয় প্রতিনিধি দলের ইরান সফর: সম্পর্ক বৃদ্ধিতে আগ্রহী

পোস্ট হয়েছে: নভেম্বর ২৬, ২০১৭ 

news-image

ইরান বিষয়ক ইউরোপীয় পার্লামেন্টারি কমিটির প্রধান ইয়ানুশ লেভান্দোভস্কি তিন দিনের সফরে আজ তেহরানে পৌঁছেছেন। লেভান্দোভস্কির এটাই প্রথম ইরান সফর।ইউরোপীয় পার্লামেন্টের সঙ্গে ইরানের যোগাযোগ বিভাগের প্রধান কাজেম জালালির আমন্ত্রণে শনিবার  সকালে লেভান্দোভস্কি একটি প্রতিনিধি দল নিয়ে ইরান সফরে আসেন। ওই প্রতিনিধি দলে কয়েকজন বিশেষজ্ঞ এবং ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধিসহ ১০ জন সদস্য রয়েছেন।

এরইমধ্যে ইরানের পররাষ্ট্রমন্ত্রী ড. জাওয়াদ জারিফের সঙ্গে তিনি বৈঠক করেছেন।পররাষ্ট্রমন্ত্রী ড. জাওয়াদ জারিফের সঙ্গে সাক্ষাতের পর লেভান্দোভস্কি সাংবাদিকদের বলেছেন, ইরানের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের আস্থা ও বিশ্বাসযোগ্যতা সৃষ্টি খুবই গুরুত্বপূর্ণ। ইরানের মহান ও সমৃদ্ধ ঐতিহ্যকে সবার সম্মান জানানো উচিত বলেও তিনি মন্তব্য করেন। ইরানের সঙ্গে সম্পর্ক আরও গভীর করার আগ্রহ প্রকাশ করেন লেভান্দোভস্কি।

ইরানের সংসদ স্পিকার ড. লারিজানি, ইউরোপীয় পার্লামেন্টের সঙ্গে ইরানের যোগাযোগ বিভাগের প্রধান কাজেম জালালি, ইরানের পার্লামেন্টে সংখ্যালঘুদের কয়েকজন প্রতিনিধিসহ অন্যান্য পদস্থ কর্মকর্তাদের সঙ্গেও ইউরোপীয় প্রতিনিধি দলের সাক্ষাৎ করার কথা রয়েছে।ইউরোপীয় প্রতিনিধি দলটি ইরানের ঐতিহাসিক শহর ইস্ফাহান সফর করবেন বলেও কথা রয়েছে।- পার্সটুডে।